বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

আফ্রিকার সঙ্গে ফ্লাইট সীমাবদ্ধ

Dipa Mondal / ৭১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
আফ্রিকার সঙ্গে ফ্লাইট সীমাবদ্ধ
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া করোনাভাইরাসের উদ্বেগজনক নতুন ধরন ‘ওমিক্রন’-এর বিস্তার ঠেকাতে আফ্রিকার সাত দেশের ওপর ভ্রমণে বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বিবিসির ওই প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার থেকে শুধু মার্কিন নাগরিক এবং বাসিন্দাদের ওই অঞ্চল থেকে ভ্রমণের অনুমতি দেওয়া হবে।

এটি ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং যুক্তরাজ্যের আরোপিত বিধিনিষেধের অনুরূপ ফ্লাইট নিষেধাজ্ঞার অনুসরণ। কানাডাও ভ্রমণ নিষেধাজ্ঞা চালু করেছে।

জানা গেছে, সাতটি দেশ হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, লেসোথো, এস্বাতিনী ও মোজাম্বিক। ওইসব দেশ থেকে শুধু মার্কিন নাগরিকরাই ফিরতে পারবেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে জানিয়েছেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

 


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »