বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

এফআর টাওয়ারে নকশা জালিয়াতি : ১৬ জনের বিচার শুরু

Dipa Mondal / ৮৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
এফআর টাওয়ারে নকশা জালিয়াতি : ১৬ জনের বিচার শুরু
মুক্তির লড়াই

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির আরেক মামলায় রূপায়ন গ্রুপের চেয়ারম্যানসহ ১৬ জনের বিরুদ্ধে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেন এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় তত্ত্বাবধায়ক মো. মোফাজ্জেল হোসেন ও আব্দুল্লাহ আল বাকীকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া, বিচারক আগামী ১ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

আইনজীবী মাহমুদ হোসেন বলেন, আজ বিচারক ১৬ আসামিকে দোষী কিংবা নির্দোষ প্রশ্ন করলে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

বিচার শুরু হওয়া ১৬ আসামি হলেন এফআর টাওয়ারের মালিক সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এস এম এইচ আই ফারুক), রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, এফআর টাওয়ার ওনার্স সোসাইটির সভাপতি ও কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসভীর-উল-ইসলাম, রাজউকের সাবেক পরিচালক মো. শামসুল আলম, সহকারী পরিচালক শাহ মো. সদরুল আলম, সহকারী অথরাইজড অফিসার মো. নজরুল ইসলাম, সাবেক তত্ত্বাবধায়ক জাহানারা বেগম, সহকারী পরিচালক মেহেদউজ্জামান, রাজউকের উচ্চমান সহকারী মো. সাইফুল আলম, ইমারত পরিদর্শক (নকশা জমা গ্রহণকারী) ইমরুল কবির, ইমারত পরিদর্শক মো. শওকত আলী, উচ্চমান সহকারী মো. শফিউল্লাহ, সাবেক অথরাইজড অফিসার মো. শফিকুল ইসলাম, নিম্নমান সহকারী মুহাম্মদ মজিবুর রহমান মোল্লা, অফিস সহকারী মো. এনামুল হক ও শওকত আলী।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ২৫ জুন দুদকের উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক ২০ জনকে আসামি করে মামলা করেন। পরে তিনিই মামলার তদন্ত করেন।

 


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »