বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ওমরায় যাওয়ার পূর্বে অবশ্যই করোনার টিকা দিতে হবেঃ সৌদি সরকার

Muktir Lorai / ১৮৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১

ইত্তেফাক রিপোর্ট২১:২৯, ০৭ জানুয়ারি, ২০২১ | পাঠের সময় : ১.১ মিনিট
facebook sharing
যারা ওমরাহ করতে চান তাদের অবশ্যই মহামারি করোনাভাইরাসের টিকা নিতে হবে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী মুহাম্মদ সালেহ বেনতেন।

করোনাভাইরাস ভ্যাকসিন ডোজ নেওয়ার পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) জেদ্দায় দেশটির আল-আরাবিয়া চ্যানেলের সঙ্গে কথা বলার সময় এ কথা জানান বেনতেন।

এ সময় মন্ত্রী বলেন, করোনাভাইরাস যেন ছড়িয়ে না পড়ে সে জন্য সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে করা হচ্ছে।

তিনি আরো বলেন, ওমরাহ কার্যক্রমের জন্য বয়সসীমা ছাড়াও অন্য সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। সেগুলো হলো, সামাজিক দূরত্ব মানা, স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক পরা।

এরআগে করোনা মহামারির কারণে গত বছরের মার্চ মাসে ওমরাহ হজ পালন সাময়িক স্থগিত রাখে সৌদি সরকার। জুলাইয়ে মাত্র এক হাজার হজ পালনকারীকে বিশেষ ব্যবস্থায় হজ পালনের অনুমতি দেওয়া হয়। পরবর্তীতে ২২ সেপ্টেম্বর সৌদি সরকার চার ধাপে ধীরে ধীরে ওমরাহ হজের স্থগিতাদেশ তুলে দিয়ে পুনরায় ওমরাহ শুরু করার ঘোষণা দেয়। এ ঘোষণার ফলে প্রথম পর্যায়ে অর্থাৎ প্রতিদিন গড়ে ৬ হাজার করে ১৪ দিনে ৮৪ হাজার ওমরাহ পালনকারী মুসল্লি­ওমরাহ হজ পালন করার সুযোগ পেয়েছেন। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে ওমরাহ হজ পালন করেছেন মোট ২ লাখ ১০ হাজার মুসল্লি। ২০২০ সালের ১ নভেম্বর শুরু হওয়া তৃতীয় ধাপে স্থানীয়দের পাশাপাশি বিদেশ থেকে আগত মুসল্লিরা ওমরাহ হজ পালনের অনুমতি পেয়েছিলেন


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »