বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

করোনাকালিন সময় অসহায় দুস্থ মানুষকে ফ্রি হোম নার্সিং সেবা দিবে অনুভুতি সেচ্ছাসেবী সংগঠন

Muktir Lorai / ৭৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

বাপ্পি মন্ডল.বরিশাল প্রতিনিধি: দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা। তার ধারাবাহিকতায় চলছে কঠোর লকডাউন ফলে সাধারন চিকিৎসা চলছে নিজ বাসায়। উচ্চশ্রেনীর লোকজন অর্থের বিনিময়ে বাসায় হোম নার্সিং সেবা নিতে পারলেও দরিদ্রদের চিত্র খুবই করুন।

তাই বরিশাল এ এই প্রথম অনুভূতি সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ্যথেকে শুরু হতে যাচ্ছে ফ্রি হোম নার্সিং কেয়ার।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাপ্পি মন্ডল জানায়, বরিশাল এর হাসপাতাল গুলোতে প্রধান চিকিৎসা নেওয়ার পরে বাকি চিকিৎসা নিতে হয় রোগীর নিজ বাসায়। বর্তমানে করোনাকালীন সময়ে তা আরো কঠিন হয়ে পরছে। তার ধারাবাহিকতায় অনুভূতি সেচ্ছাসেবী সংগঠন এর এই উদ্দোগ।

সংগঠন এর সাধারন সম্পাদক সুব্রত কর্মকার জানায়, এই মহামারি করোনা এর ২য় ধাপে থেমে থাকবেনা অনুভূতি সেচ্ছাসেবী সংগঠন। আমাদের সম্মানিত নার্সগন এর সহোযগীতায় আমরা জীবন ঝুকির পরোয়া না করে ছুটে যাবো দরিদ্র মানুষের সেবায়। সকলের সার্বিক সহোযগীতা পেলে আমরা আরো বড় পরিসরে কাজ করতে সক্ষ্যম হবো।

আমাদের দক্ষ্য নার্স গন অসহায় দুস্থ রোগীর বাসায় গিয়ে সেবা প্রদান করবেন। সেবা সমূহের মধ্যে অক্সিজেন পরিচালনা করা, নেবুলাইজেসন প্রদান. সময় মতো ঔষধ প্রদান, IV/IM/Navel ইঞ্জেকসন, ড্রেসিং / ব্যান্ডেজিং / সেলাই কাটা, ক্যাথেটার কেয়ার, প্রেসার মাপা / অক্সিজেন নির্নয়/ দেহের তাপমাত্রা নির্নয়, করোনা রোগীদের বিষেশ কেয়ার, আইভি ক্যানুলা কেয়ার, ডাক্তারের প্রেসক্রাইব অনুযাই চিকিৎসা প্রদান।

এছাড়াও যে কোন পরামর্শের জন্য যোগাযোগ করতে পারেন অনুভুতি সেচ্ছাসেবী সংগঠন এর সাথে।২৪ ঘন্টা তাদের কার্যক্রম বহাল থাকবে। ইতি মধ্যে তাদের হটলাইন নাম্বার সক্রিয় করা হয়েছে যে কোন সেবা অথবা পরামর্শ এর জন্য সরাসরি তাদের সাথে যোগাযোগ করতে পারেন।
হটলাইন নম্বরঃ +8801760523749


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »