বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

চট্টগ্রামে ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা

Muktir Lorai / ১২৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১

মোঃ দেলোয়ার হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার, চট্টগ্রামঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পুলিশ সদস্যদের তদারকিতে ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা।

অদ্য ২৪ জুলাই, ২০২১ খ্রী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (পশ্চিম বিভাগ) মোঃ আব্দুল ওয়ারীশ এই কার্যক্রমের উদ্বোধন করেন। প্রাথমিকভাবে নগরীর ডবলমুরিং মডেল থানা, কোতোয়ালী থানা, পাঁচলাইশ মডেল থানা এবং পতেঙ্গা মডেল থানায় এই কার্যক্রম চালু করা হয়েছে। পর্যায়ক্রমে সকল থানায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

এসব ক্যামেরা দায়িত্বরত পুলিশ সদস্যদের ডিউটি তদারকির পাশাপাশি তাদের নিরাপত্তায় ভ্রাম্যমাণ সিসিটিভি হিসেবে কাজ করবে। যে কোন অপরাধ পুলিশ সদস্যদের চোখ এড়িয়ে গেলেও ক্যামেরায় সব রেকর্ড থাকবে। এসব ক্যামেরার মাধ্যমে অডিও, ভিডিও ও ছবি ক্যাপচার করা যায়। পাশাপাশি জিপিএস ট্র‍্যাকিং এর মাধ্যমে দ্রুত সময়ের মধ্যেই লোকেশন সনাক্ত করা সম্ভবপর হবে। ফলে অপরাধ নিয়ন্ত্রণ প্রক্রিয়া দ্রুততর হবে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »