বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

Muktir Lorai / ৬৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রোববার ১৫ই আগস্ট সকাল ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে আলোচনা সভা অনিুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন।

এসময় তিনি তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শের কথা তুলে ধরার পাশাপাশি পরিবারের কথা উল্লেখ্যসহ গুরুত্বপূর্ন বিষয়ে আলোচনা করেন। সেই সাথে তিনি বলেন শোকাবহ মাসে জেলার প্রত্যেক নাগরিককে সমবেদনার সহিত পালন করতে আহবান জানান।

সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা আ’লীগের সভাপতি মুহাঃ সাদেক কুরাইশী, সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, সময় টিভির জেলা প্রতিনিধি জিয়াউর রহমান বকুলসহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এছাড়া সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিরা ভার্চুয়াল প্লাটফর্ম অংশ নেয়।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও আধা সরকারি স্বায়ত্ব প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্বক অপর্ণ করেন জেলা আ’লীগের নেতৃবৃন্দ, ঠাকুরগাঁও রিপোর্টর্স ইউনিটির নেতারাসহ বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা।

এছাড়া দিনব্যাপি সংঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতাপাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, চিত্র প্রদর্শন, হামদ নাত প্রতিযোগীতা ও দোয়া মাহফিল ও পরে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।
অন্যদিকে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির গীর্জা, ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা, সরকারি শিশু সনদে কোরআন তেলওয়াত, আলোচনা অনুষ্ঠান, চিত্রাকন প্রতিযোগীতা, হামদ নাত ও দোয়া মাহফিলের মাধ্যমে দিনের কর্মসুচি শেষ হয়।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »