বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

তালতলীতে দুই টাকায় ইফতার বিতরণ

Muktir Lorai / ১২৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

সাইফুল্লাহ নাসির, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজান মাসজুড়ে বরগুনার তালতলীতে সুবিধাবঞ্চিতদের মাঝে দুই টাকায় ইফতার বিতরণ করছে মেসার্স হাওলাদার ট্রেডার্স।প্রায় প্রতিদিনই শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।

জানা যায,পবিত্র রমজান মাসে রোজাদারদের সবার পাশে” এমন স্লোগান নিয়ে সম্পূর্ণ নিজস্বভাবে উদ্যোগে নেন মেসার্স হাওলাদার ট্রেডার্স। প্রথম রমজান থেকেই প্রতিদিন বিকেল পাঁচটার দিকে দুই টাকা দিয়ে একটি কার্ড সংগ্রহ করেন ভ্যানচালক,রিকশাচালক, দিনমজুর ও সুবিধাবঞ্চিত মানুষ।পরে উপজেলার বাধঘাট এলাকায় এ ইফতার বিতরণ করেন।

প্রায় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে প্রতিদিন দুই টাকার বিনিময়ে তুলে দেয়া হয় ৭ ধরনের ইফতার। ওয়ানটাইম খাবার বক্সে দেওয়া এসব খাবার পেয়ে খুবই খুশি নিম্ন আয়ের মানুষেরা। তারা এমন কার্যক্রমের ধারাবাহিকতা কামনা করেন। দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের কেউ কেউও নিচ্ছেন এই ইফতার ।আয়োজকরা জানান এই বছরের ধারাবাহিকতায় প্রতিবছর রোজার প্রথম দিন থেকেই এ কার্যক্রম শুরু করা হবে।
এদিকে ব্যক্তি মালিকানার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সচেতন মহল বলছেন এ উপজেলায় বিত্তবানদের উচিৎ সুবিধাবঞ্চিত মানুষের পাশে এগিয়ে আসা। ভবিষ্যতে এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন তারা।

দুই টাকার ইফতার পেয়ে কয়েকজন বলেন,আমরা যারা নিম্নে আয়ের মানুষ আছি তারা ইচ্ছা করলেও এমন ইফতার ক্রয় বা নিজেদের তৈরি করা সম্ভব না।তাই এখান থেকে প্রতিদিন ইফতার নিয়ে বাড়িতে নিয়ে যাই। বাড়িতে নিয়ে সবাই এক সাথে ইফতার করি।
মেসার্স হাওলাদার ট্রেডার্সে স্বত্বাধিকারী মোঃ তারেকউজ্জামান তারেক বলেন, সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এই উদ্যোগ নেওয়া হয়েছে।প্রতিদিনই সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিজ বাড়িতে ইফতার তৈরি করা হয়। পরবর্তীতে স্বেচ্ছাসেবকদের দিয়ে এই ইফতার বিতরণ করা হয় দুই টাকার মিনিময়ে।এই দুই টাকাও ব্যয় করা হবে অসহায় ও দুস্থদের মাঝে।তিনি আরও বলেন,প্রতিবছরই সুবিধাবঞ্চিত মানুষের জন্য আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »