বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

নবীগঞ্জের নিজ আগনা গ্রামের ঐতিহ্যবাহী রুট শিরনী বিতরণ

Muktir Lorai / ১২২ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

নবীগঞ্জ প্রতিনিধি :
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের ঐতিহ্যবাহী নিজ আগনা ও কুড়েরপাড় গ্রামের যৌথ উদ্যোগে প্রতি বছরের মত ঐতিহ্যবাহী রুট শিরনী বিতরণ করা হয়, আজ আসরের নামাজের পর নিজ আগনা ও কুড়েরপাড় গ্রামের দক্ষিণ মাঠে, গ্রামের সকল শ্রেণির লোকদের উপস্থিতে হাজারও মানুষদের মধ্যে শিরনী বিতরণ করা হয়।
নিয়ম অনুসারে অগ্রহায়ন মাসের ধান কাটা শেষ করে এই আয়োজন করা হয়। শত বছর ধরে এর আয়োজন চলছে বলে গ্রামবাসী জানান। গ্রামের প্রতি পরিবার থেকে চাল দিয়ে রুটি বানিয়ে প্রতি জনে একটি রুটি হিসেব করে উক্ত মাঠে এনে জমা করা হয়। সবার রুটি এক সাথে জমা করে সবাইকে নিয়ে মোনাজাত করে উপস্থিত সবার মধ্যে শিরনী বিতরণ করা হয়। উক্ত গ্রাম ছাড়াও পার্শ্ববর্তী গ্রাম থেকে সকল শ্রেণির মানুষ শিরনী উৎসবে অংশ গ্রহন করে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »