বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

নবীগঞ্জ পৌর নির্বাচনঃ সমান তালে লড়ছেন তিন মেয়র প্রার্থী

Muktir Lorai / ১১৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১

মাসুদ আহমদ শিকদারঃ তফসিল অনুযায়ী হবিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ই জানুয়ারি।

বিভিন্ন পৌর নির্বাচনে দেখা যায় একই দলের একাধিক বিদ্রোহী প্রার্থী কিন্তু নবীগঞ্জের চিত্র ভিন্ন। এখানে আওয়ামীলিগের ও বিএনপি দু’দলই একক প্রার্থী দিতে সক্ষম হয়েছে।

বিদ্রোহী প্রার্থী না থাকলেও স্বতন্ত্র হিসেবে ভোটের মাঠে লড়বেন একজন হেভিওয়েট প্রার্থী। আওয়ামী লীগ বা বিএনপি দুই প্রার্থীর সাথে সমান তালে লড়ে যাচ্ছেন তিনিও।

গত রোববার নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল এবং স্বতন্ত্র প্রার্থী নবীগঞ্জ মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন।

সুমন এর সমর্থকদের মতে “পরিবহণ নেতা হওয়ার কারণে মাহবুবুল আলম সুমনকে এগিয়ে দিতে পারে পরিবহণ শ্রমিকদের ভোট “। যে কারণে নবীগঞ্জ পৌরসভার সমিকরণ খুবই কঠিন হয়ে দাড়িয়েছে বলে অনেকেই মনে করেন।

কেউ কেউ বলছেন উপজেলা আওয়ামী লীগের গ্রুপিংয়ের প্রভাব ফেলতে পারে পৌরনির্বাচনে। যে কারণে হাতছাড়া হতে পারে আওয়ামী লীগের দলীয় ভোট। একই অবস্থা বিএনপিরও, বর্তমান মেয়রের প্রতি অসন্তুষ্ট বিএনপির এক অংশের নেতৃবৃন্দ। যে কারণে তারও দলীয় ভোটের একটি বিরাট অংশ নিজের বাক্সে ভরতে পারবেন না।
তবে দলগত বিভক্তি নেই সাধারণ ভোটারদের মধ্যে। তারা বলছেন যে ব্যক্তি পৌরসভার উন্নয়নে কাজ করবেন তাকেই ভোট দেবেন তারা।

নৌকার সমর্থন কারিরা বলছে ‘দল রাহেল চৌ: কে মনোনয়ন দিয়েছে। যে কারণে দলীয় নেতৃবৃন্দ সবাই তার পক্ষে কাজ করছেন। ইতো মধ্যে নৌকার পক্ষে মানুষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। সুতরাং এটা বলা যায়, নৌকার জয় সুনিশ্চিত

বি,এন,পির এর এক নেতা জানান : ও বর্তমান মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী কে দল মনোনয়ন দিয়েছে কারন বিগত ৫ বছরে পৌরসভায় যে উন্নয়ন হয়েছে ইতিপূর্বে হয়নি আর এ কাজ অব্যাহত তাকার জন্য ওই জনগণ তাকে মূল্যায়ন করবে’।

নির্বাচন বিশেষজ্ঞদের মতে, তিন প্রার্থীরই রয়েছে আলাদা ভোট ব্যাংক। যে কারণে লড়াই হবে সমানে সমান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »