বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

পুরুষ নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

Muktir Lorai / ১৪৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তিঃ
আজ ৫ ডিসেম্বর ২০২০ইং রোজ শনিবার সকাল ১১ ঘটিকায় ঢাকা রিপোর্টাস ইউনিটি এর সামনে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের” উদ্যোগে ‘পুরুষ নির্যাতন প্রতিরোধে’ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন আর.জে নিরব, এডভোকেট মাহবুবুর রহমান সাহেল (এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট), খালেদ মাহমুদ (আইবিএ সহকারী অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়), বাংলাদেশ মেস সংগের মহা পরিচালক মোঃ আয়তুল্লাহ, মশিউর রহমান মহিদ, বিশিষ্ট সাংবাদিক হারুন-অর-রশিদ, বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের বিশেষ উপদেষ্টা জার্মান প্রবাসী প্রকৌশলী মাজহারুল মান্নান মিয়া, ডা. মোঃ মহিউদ্দিন, মোঃ মহিউদ্দিন, আনোয়ার হোসেন, মোঃ হোসাইনসহ সারা দেশ থেকে আগত নির্যাতিত পুরুষ ভাইয়েরা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অত্র সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম ও পৃষ্টপোষকতায় জার্মান প্রবাসী মাজহারুল মান্নান মিয়া (আন্তর্জাতিক উপদেষ্টা)।

উপস্থিত বক্তারা বলেন, আজ ঘরে বাইরে সব জায়গায় পুরুষরা নির্যাতনের শিকার হচ্ছে। কিন্তু  পুরুষ নির্যাতন দমন আইন না থাকার কারণে আইনের আশ্রয় নিতে পারছে না। আন্তর্জতিক উপদেষ্টা মাজহারুল মান্নান বলেন, স্বদেশ কি বিদেশ আজ পুরুষ নির্যাতিত। লিঙ্গ বৈশম্য আইন করার দাবি জানাচ্ছি। যাতে পুরুষরা অন্যায়ভাবে নির্যাতিত না হয়। সবশেষ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, আজ পুরুষ নির্যাতন দমন আইন না থাকায় পুরুষরা আইনের আশ্রয় নিতে পারছে না। সে জন্য অনেক পুরুষ নিরবে কাঁদছে। অনেকে কষ্ট সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। ভুক্তভোগী একজন পুরুষ মহিলা কর্তৃক প্রকাশ্য দিবালকে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে। ঐ ভুক্তভোগী ভাই নারায়নগঞ্জের সোনারগাঁও থানায় জিডি করার জন্য গিয়েছিল, দুর্ভাগ্যজনক হলেও সত্য থানার ডিউটি অফিসার তার জিডি গ্রহণ করেননি। এখানে পুরুষ হওয়ার কারণে তার জিডি গ্রহণ করা হয়নি। আইনে কোথাও লেখা আছে পুরুষ নির্যাতন হলে জিডি করতে পারবে না। অথচ আমাদের সংবিধানে নারী-পুরুষের সমান অধিকার দেওয়া হয়েছে। এভাবে হাজার হাজার পুরুষ শারীরিক নির্যাতনের শিকার হচ্ছে, কিন্তু আইনের আশ্রয় নিতে পারছে না। বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন সকল নির্যাতন পুরুষ ভাইদের পাশে আছে, ছিল, থাকবে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »