বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বরুড়ায় আজ ৫১ জন করোনায় আক্রান্ত

Muktir Lorai / ৩৩৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ২ আগস্ট, ২০২১

মোঃ ইলিয়াছ আহমদ, বরুড়াঃ কুমিল্লার বরুড়া উপজেলা ২ আগষ্ট ৫১ জন করোনায় শনাক্ত হয়েছে। হাসপাতালে সুত্রে জানা যায়, ২ আগষ্ট ৭৮ জনের নমুনা সংগ্রহ করে ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। বাকী ৬৯ জনের নমুনা পুনরায় পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটাল পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। বাকী ৩২ টি করোনা পজেটিভ রিপোর্ট কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও বেসরকারী দুটি প্রতিষ্ঠান থেকে এসে যোগ হয়েছে। মোট একদিন করোনায় আক্রান্ত হয়েছে ৫১ জন।
যে সকল গ্রামে করোনায় আক্রান্ত হয়েছে সে সকল গ্রামের নাম উল্লেখ করছি, বরুড়া ৯ জন,আড্ডা ৪ জন, শাপলোলা ৪ জন, ২ জন করে আক্রান্ত শাকপুর, হোসেনপুর ও গোবিন্দপুর। ১ জন করে আক্রান্ত হয়েছে, তলাগ্রাম, লতিফপুর, লগ্নসার, ওড্ডা, পোম্বাইশ,
ছোট তুলাগাও, সাহারপদুয়া, মুগুজী, ভবগ্রাম, নরিন্দ্রপুর, ধ্বনিশ্বর, চৌওরী, কাসেড্ডা, কাছিয়াপুকুরিয়া, শিলমুড়ি, ঝলম, মন্দুক, পেরপেটি, অলিতলা, নলুয়া, জানরা, কালিন্জিপারা, কালোরা, বাগমারা, দেওড়া, আরুই, আরিফপুর।
অপরদিকে বরুড়া উপজেলা করোনা লাশ দাপনের জন্য গাউছিয়া কমিটি বাংলাদেশ মানবিক টিম বরুড়া ২১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তাকওয়া ফাউন্ডেশন নামে আরো একটি টিম ইতিমধ্যে বরুড়ায় লাশ দাপনে কাজ করছে। বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম সমন্নয়ক হিসেবে কাজ করছে। বিভিন্ন সামাজিক সংগঠন করোনা রোগীর বিশেষ করে শ্বাসকষ্ট রোগীর বাড়িতে গিয়ে অক্সিজেন সিলিন্ডার সেবা দিচ্ছে। এস কিউ ফাউন্ডেশন ১৫০ অক্সিজেন সিলিন্ডার দিয়ে সেবার বড় ভূমিকা রাখছে। বিভিন্ন সামাজিক সংগঠন আনুমানিক আরো ১০০ অক্সিজেন সিলিন্ডার দিয়ে সেবা দিচ্ছে। উপসচিব মোঃ শাহআলম প্রতিদিন ২০ টি অক্সিজেন সিলিন্ডার সরকারি হসপিটাল রিপিল করে দিচ্ছে। আগামী ৭ তারিখ থেকে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে টিকা প্রয়োগ করিবে। ভাব, ওরাই আপনজন, আড্ডা প্রজন্ম উন্নয়ন সংঘ, বৃহত্তর ঝলম ব্লাড ব্যাংক, ঢাকাস্থ বরুড়া ছাত্র কল্যান সমিতি, রক্ত ঋণ, বরুড়া ব্লাড ব্যাংক, ফ্রেন্ডস ব্লাড ব্যাংক, জীবনশৈলী, মানুষ মানুষের জন্য, কেমতলী আলোর দিশারী সংগঠন, শাকপুর আবদুল খালেক ফাউন্ডেশন , খোশবার্তা সহ আরো অনেক সামাজিক সংগঠন নিবন্ধন এর কাজ করে যাচ্ছে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »