বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বরুড়া করোনায় ৫ জনের মৃত্যু, ২৪ ঘন্টায় সর্বোচ্চ শনাক্ত ৬৪ জন

Muktir Lorai / ৫৩৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ২৮ জুলাই, ২০২১

মোঃ ইলিয়াছ আহমদ, বরুড়াঃ কুমিল্লার বরুড়া উপজেলা ২৮ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এছাড়া একই দিনে বরুড়া উপজেলা ৬৪ জন করোনায় শনাক্ত হয়েছে। ১৭ জন করোনায় মুক্ত হয়েছে।
বিভিন্ন সুত্রে জানা যা, বরুড়া উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে, ছোটতুলাগাও গ্রামের মোঃ মিজানুর রহমান, বরুড়া ঠিকানায় আবদুল খালেক, সাওড়াতলী গ্রামের আলেয়া বেগম, সাপলোলা গ্রামের ছিদ্দিকুর রহমান, সিয়ালধাইর গ্রামের মাফিয়া বেগম।

এদের মধ্যে মাফিয়া বেগমকে তাকওয়া ফাউন্ডেশন দাপনের ব্যাবস্হা করেন।
যে সকল গ্রামে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে সে সকল গ্রামের নাম উল্লেখ করছি,
বরুড়া ১২ জন, ৩ জন করে আক্রান্ত হয়েছে, পেরুল, আড্ডা, ঢেউয়াতলী রাজপুর। ২ জন করে করোনায় আক্রান্ত হয়েছে, কাসেড্ডা, সাউদমারা, পদুয়া, মুগুজি, ফেনুয়া, ছোটতুলাগাও, রহিমপুর, মহেশপুর, পুরানকাদবা। ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছে, বোয়ালিয়া, কাঞ্চনপুর, বেলভুজ, পোম্বাইশ, ওরাইন, বড় লক্ষীপু, জাঙ্গালীয়া, বাশপুর,
খলারপাড়, আমড়াতলী, নিশ্চিন্তপুর, চৌওরী,
গামারুয়া, হুরুয়া, মুদ্দাফ্ফরগন্জ, তলাগ্রাম, মশকিপুর, লতিফপুর, শোলাপুকুরিয়া।
২৮ জুলাই একদিনে সর্বোচ্চ মৃত্যু ও একদিনে সর্বোচ্চ করোনায় আক্রান্ত হয়েছে বরুড়া উপজেলা।
করোনা ভাইরাস প্রতিরোধ প্রশাসন আপ্রাণ চেষ্টা করলেও জনগনের মধ্যে সচেতনতা নেই। সামাজিক সংগঠন গুলো প্রশাসনের পাশাপাশি সচেতনতার চেষ্টা করছে। এ দিকে বরুড়া শ্বাসকষ্ট রোগী বৃদ্ধি পাওয়ায় অক্সিজেন এর অভাব দেখা দিয়েছে।
আক্রান্ত যে হারে বৃদ্ধি পাচ্ছে সে হারে অক্সিজেন সিলিন্ডার নেই। সামাজিক সংগঠন গুলো এলাকা ভিত্তিক অক্সিজেন সিলিন্ডার কেনার উদ্ব্যেগ নিয়েছে। ওরাই আপনজন সংগঠন অক্সিজেন কনসেন ট্রেটর একটি মেশিন পরীক্ষা মুলক এনেছে। একটি মেশিন দিয়ে একজন রোগী কে অক্সিজেন দেওয়া সম্ভব। বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম সকল সামাজিক সংগঠন কে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। করোনা ভাইরাস প্রতিরোধ সচেতনার বিকল্প নেই বলে তিনি জানান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »