বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বরুড়া পৌর নির্বাচনে আ.লীগের ৩ বিদ্রোহীঃ বিএনপিতে একক প্রার্থী জসিম

Muktir Lorai / ৭২৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ৩ জানুয়ারি, ২০২১

কামরুজ্জামান জনিঃ পৌর নির্বাচনের তৃতীয় ধাপে কুমিল্লা জেলার বরুড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পৌরসভায় আওয়ামী লীগে শেষ পর্যন্ত একাধিক প্রার্থী রয়েছেন। বরুড়ায় নৌকার বিপরীতে মনোনয়নপত্র দাখিল করেছেন দলের তিন বিদ্রোহী প্রার্থী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি জেলার লাকসাম, বরুড়া ও চৌদ্দগ্রাম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

কুমিল্লার অন্য ৪টি পৌরসভায় আওয়ামী লীগের একক প্রার্থী থাকলেও বিপরীত চিত্র বরুড়া পৌরসভায়। এখানে দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা আওয়ামী লীগের মধ্যে বিরাজমান দীর্ঘ দিনের গ্রুপিং-কোন্দল চরম আকার ধারণ করেছে। এ পৌরসভায় নৌকার মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা বক্তার হোসেন। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র দাখিল করেছেন দলের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র বাহাদুরজ্জামান বাহাদুর, একটি মামলায় কারাগারে থাকা যুবলীগ নেতা কামরুল ইসলাম ওরপে মিয়া কামরুল ও যুবলীগ নেতা আবদুল কাদের।

প্রার্থী হওয়ার বিষয়ে বাহাদুরজ্জামান বলেন, ‘দলের জন্য আমার অনেক ত্যাগ রয়েছে, তাই প্রার্থী হয়েছি। এর বেশি কিছু বলতে চাই না।’ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন সাংবাদিকদের বলেন, ‘দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যে তিনজন প্রার্থী হয়েছেন তারা সবাই আওয়ামী লীগ করেন। তাই জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের সহায়তায় আগামী ১০ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের আগেই আশা করি নৌকা প্রতীককে বিজয়ের লক্ষ্যে একটি সমঝোতা হয়ে যাবে।

দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে প্রার্থী হওয়া বকতার হোসেন বলেন, বরুড়ায় আমি দীর্ঘদিন ধরে ছাত্র রাজনীতি করেছি। পৌরসভার প্রতিটি ঘরে ঘরে মানুষ আমাকে চিনেন। এছাড়া আমার প্রিয় নেতা স্থানীয় এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল ভাইয়ের নেতৃত্বে বরুড়া আওয়ামী লীগ অনেক জনপ্রিয় অবস্থায় রয়েছে। জয়ের বিষয়ে তিনি শতভাগ আশাবাদী রয়েছেন।
উপজেলা চেয়ারম্যান এ এ নএম মাঈনুল ইসলাম বলেন, ‘সমঝোতার বিষয়টি স্থানীয় এমপি দেখছেন। এ বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।’

এদিকে দলের বিদ্রোহীদের সঙ্গে নাটকীয় কোনো সমঝোতা হয়ে গেলে নৌকা নিয়ে বক্তার হোসেনকে বর্তমান মেয়র, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও বিএনপির প্রার্থী জসিম উদ্দিন পাটোয়ারীকে মোকাবিলা করতে হবে। বরাবরের মতো এবারওবএ পৌরসভায় জসিম একাই বিএনপির প্রার্থী। এখানে বিএনপির রাজনৈতিক অবস্থান শক্তিশালী।

দুই বারের নির্বাচিত মেয়র ও বিএনপির মনোনীত প্রার্থী জসিম উদ্দিন পাটোয়ারী বলেন, ‘অতীতের মতো ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে তিনি নিশ্চিত তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হতে পারবেন।’

জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, দ্বিতীয় ও তৃতীয় ধাপে জেলার ৪টি পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন যা যা করার দরকার সবই করবে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »