বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বাল‍্যবিবাহ বন্ধ করলেন কালীগঞ্জের প্রশাসন

Muktir Lorai / ১০৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ৬ মে, ২০২২

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার বারবাজার ইউনিয়নের মাজদিয়া গ্রামে বাল‍্যবিবাহ বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব।

শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন উপজেলার মাজদিয়া গ্রামের আনোয়ার হোসেনের বাড়িতে তার অপ্রাপ্তবয়স্ক মেয়ে এসএসসি পরীক্ষার্থীর বিয়ের আয়োজন করা হয়েছে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বজ্রাপুর গ্রামের শাহজাহান আলী মালিতার ছেলে মাসুদ রানা (২৬) এর সাথে। সেখানে উপস্থিত হয়ে সংবাদের সত্যতা পান নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব। এসময় বাল্যবিবাহ বন্ধ ও বাল্য বিবাহর আয়োজন করায় মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এবং মেয়ের বয়স১৮ বছর না হলে বিয়ে দিবেনা মর্মে মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা নেন তিনি। এ সময় কালীগঞ্জ থানার এসআই নির্মল কুমার বিশ্বাস সঙ্গীয় ফোর্স
নিয়ে উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে এসএসসি পরীক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ ও মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাল্য বিবাহর সংবাদ পেলেই দ্রুত ব্যাবস্থা নেয়া হবে বলেও জামান তিনি।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »