শিরোনাম
ডেউয়াতলী গ্রামের মরহুম মোঃ কোব্বাদ খান ও মান্নান চৌধুরী পরিবারবর্গকে নিয়ে সফিউল্লা খন্দকারের মানহানিকর বক্তব্যের প্রতিবাদ পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শিক্ষক ও কর্মচারিদের বিক্ষোভ বাস্তবময় জীবনের বাস্তবতা…অনামিকা চৌধুরী রু লাকসামে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন : প্রায় ৭লাখ টাকার ক্ষতি মুরাদনগরে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু আমাদের জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে দীঘিনালায় জেলেদের মাঝে ছাগল বিতরণ গোমস্তাপুরে চাঞ্চল্যকর কুলুলেস ‍‍`মেহেরুল‍‍` হত্যা মামলার আসামি আটক তরুন উদ্যোক্তা নাসিমা জাহান বিনতী’র গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন পলাশে চাচীর সাথে পরকিয়া করতে গিয়ে প্রেমিকের হাতের কব্জি কর্তন
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বিটিআরসির উপ-পরিচালক হলেন বরুড়ার জাকির হোসেন খান

Muktir Lorai / ১৩৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপ-পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন বরুড়ার কৃতি সন্তান জাকির হোসেন খান। মঙ্গলবার (১০ নভেম্বর ২০২০) বিটিআরসির এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

২০১২ সালে সহকারী পরিচালক হিসেবে বিটিআরসিতে যোগদান করেন জাকির হোসেন খান। ২০১৬ সালে তিনি সিনিয়র সহকারী পরিচালক হিসেবে পদোন্নতি পান। আজ (১০ নভেম্বর ২০২০) উপ-পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

জাকির হোসেন খান ১৯৮২ সালে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার লতিফপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বরুড়া হাজী নোয়াব আলী পাইলট হাই স্কুল থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর তথ্যপ্রযুক্তি ইন্সটিটিউট থেকে আইটিতে পোস্ট গ্রেজুয়েট ডিপ্লোমা গ্রহণ করেন।

তিনি ২০১২ সালে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই) এবং একই সময়ে বিটিআরসিতে চাকুরী লাভ করেন। পরবর্তীতে তিনি সহকারী পরিচালক হিসেবে বিটিআরসিতে যোগদান করেন। ২০১৬ সালে তিনি সিনিয়র সহকারী পরিচালক হিসেবে এবং ১০ নভেম্বর ২০২০ সালে উপপরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

যোগদান পরবর্তীতে তিনি বিটিআরসির বিভিন্ন ঐতিহাসিক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন। এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, বায়োমেট্রিক সিম নিবন্ধন, মোবাইল হ্যান্ডসেট নিবন্ধন কার্যক্রম উল্লেখযোগ্য।

সরকারি কাজে তিনি ইতোমধ্যে স্পেন, ক্যামেরুন, ইন্দোনেশিয়া এবং সুইজারল্যান্ড সফর করেন।

তার স্ত্রী বিসিএস শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তা। তার পিতাও একজন সরকারি কর্মকর্তা ছিলেন।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »