শিরোনাম
ডেউয়াতলী গ্রামের মরহুম মোঃ কোব্বাদ খান ও মান্নান চৌধুরী পরিবারবর্গকে নিয়ে সফিউল্লা খন্দকারের মানহানিকর বক্তব্যের প্রতিবাদ পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শিক্ষক ও কর্মচারিদের বিক্ষোভ বাস্তবময় জীবনের বাস্তবতা…অনামিকা চৌধুরী রু লাকসামে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন : প্রায় ৭লাখ টাকার ক্ষতি মুরাদনগরে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু আমাদের জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে দীঘিনালায় জেলেদের মাঝে ছাগল বিতরণ গোমস্তাপুরে চাঞ্চল্যকর কুলুলেস ‍‍`মেহেরুল‍‍` হত্যা মামলার আসামি আটক তরুন উদ্যোক্তা নাসিমা জাহান বিনতী’র গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন পলাশে চাচীর সাথে পরকিয়া করতে গিয়ে প্রেমিকের হাতের কব্জি কর্তন
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ভ্যাকসিন নিয়েও করোনা আক্রান্ত হলেন নার্স

Muktir Lorai / ১২১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ
ফাইজারের টিকা গ্রহণ করার এক সপ্তাহেরও বেশি সময় পর যুক্তরাষ্ট্রের ৪৫ বছর বয়সী একজন নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (৩০ ডিসেম্বর) এবিসি নিউজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি নিউজ।

একজন স্বাস্থ্য বিশেষজ্ঞ এবিসি নিউজকে বলেছেন, এটা তেমন অনাকাঙ্ক্ষিত কিছু নয়। টিকা নেওয়ার পর প্রতিরোধ তৈরি হতে খানিকটা সময় লাগে।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী ৪৫ বছর বয়সী ওই নার্সের নাম ম্যাথিউ ডব্লিউ। তিনি স্থানীয় দুটি হাসপাতালে নার্স হিসেবে কর্মরত। গত ১৮ ডিসেম্বর তিনি ফাইজারের টিকা গ্রহণ করেন।
ম্যাথিউ এবিসি নিউজকে বলেছেন, সে সময় একদিন তার বাহুতে যন্ত্রণা ছিল, তবে আর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছিল না।
ঘটনার ৬ দিন পর বুধবার (২৫ ডিসেম্বর) বড়দিনে ম্যাথিউ হাসপাতালের কোভিড ইউনিটে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। তার ঠান্ডা লাগতে থাকে এবং পরবর্তীতে পেশির ব্যথা ও ক্লান্তি শুরু হয়।
এবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার একদিন পর ম্যাথিউ একটি পরীক্ষাকেন্দ্রে গিয়ে কোভিড-১৯ পরীক্ষা করান এবং তার রিপোর্ট পজিটিভ আসে।
সান দিয়াগোর ফ্যামিলি হেলথ সেন্টারের একজন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ক্রিস্টিয়ান র‍্যামার্স অবশ্য একে তেমন অনাকাঙ্ক্ষিত মনে করছেন না।
তিনি এবিসি নিউজকে বলেছেন, ‘আমরা ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়ালগুলো থেকে জানি যে, শরীরে সুরক্ষার প্রক্রিয়া শুরু হতে ভ্যাকসিন প্রয়োগের পর থেকে ১০ থেকে ১৪ দিন সময় লাগে। আমরা মনে করি, প্রথম ডোজ আপনাকে ৫০ শতাংশ সুরক্ষা দেয়। দ্বিতীয় ডোজ নেওয়ার পর আপনার ৯৫ শতাংশ সুরক্ষা নিশ্চিত হয়।’


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »