বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

রাজশাহীতে বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলার সমাপনী, পুরস্কার বিতরণ

Muktir Lorai / ৬৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, রাজশাহী গবেষণাগারের আয়োজনে তিন দিনব্যাপী (২৯-৩১মার্চ) “বিসিএসআইআর বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা-২০২২” সমাপ্ত হয়েছে।

বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে মেলা শেষ হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি এস এম জাফরউল্লাহ, এনডিসি, বিভাগীয় কমিশনার, রাজশাহী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পলিশ কমিশনার মোঃ মজিদ আলী, বিপিএম।

সমাপনী অনুষ্ঠানে সভপতিত্ব করেন বিসিএসআইআর, রাজশাহী গবেষণাগারের পরিচালক ড. বরুণ কান্তি সাহা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের প্রতিভা বিকশিত হবে এবং বিজ্ঞান সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত পলিশ কমিশনার মোঃ মজিদ আলী, বিপিএম। এ মেলায় রাজশাহীর স্বনামধন্য স্কুল, কলেজ ও ক্লাব সহ ৪৬টিরও বেশি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন উদ্ভাবনী স্টল দিয়ে মেলাটিকে সুসজ্জিত করে।

মেলার সমাপনী দিনে বিচারক মণ্ডলীর স্টল মূল্যায়নের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ১ম, ২য় ও ৩য় স্টলকে বিশেষ পুরস্কার ছাড়াও প্রত্যেক স্টলকে সনদ প্রদান করা হয়। মেলায় স্টলে ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে রাজশাহী কলেজিয়েট স্কুল, দ্বিতীয় স্থান অধিকার করেছে শেখ রাসেল মডেল স্কুল এবং তৃতীয় স্থান অধিকার করেছে গোল্ডেন টাচ প্রি-ক্যাডেট স্কুল, ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেছে বিসিএসআইআর ল্যাবরেটরি হাই স্কুল, তৃতীয় স্থান অধিকার করেছে রাজশাহী ইউনিভার্সিটি স্কুল, এবং ‘গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে নিউ গভার্নমেন্ট ডিগ্রি কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেছে রাজশাহী কলেজ, তৃতীয় স্থান অধিকার করেছে হাজি আব্দুল আলী টেকনোলজি।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »