বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

লাকসামে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Muktir Lorai / ১৪৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ৪ জানুয়ারি, ২০২১

মাসুদ পারভেজ রনি, লাকসাম প্রতিনিধি :
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে লাকসাম উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ। সোমবার বিকেলে লাকসাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি সাইফ খাঁন স্বাধীন ও সাধারণ সম্পাদক কাউছার আহমেদের নেতৃত্বে উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মীর সমন্বয়ে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি দৌলতগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নোয়াখালী রেলগেইট সংলগ্ন এলাকায় গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ইউনুস ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য এ্যাড. আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. রফিকুল ইসলাম হিরা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, যুগ্ম আহবায়ক মোঃ দলিলুর রহমান মানিক, সদস্য ওমর ফারুক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া সুমন, শিহাব খাঁন, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, ‘বাঙালির স্বাধীনতা ও স্বাধীকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি জন্ম হয়েছিল বাংলাদেশ ছাত্রলীগের। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয় উপ-মহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ বছরের ইতিহাস- জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। কারণ প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে। ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচন, ৫৮’র আইয়ুব বিরোধী আন্দোলন ও ৬২’র শিক্ষা আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করে। ১৯৬২ সালে ৬ দফা নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার, মাঠে-ঘাটে ছড়িয়ে পড়ে ৬ দফাকে বাঙালী জাতির মুক্তির সনদ হিসাবে প্রতিষ্ঠিত করে। এছাড়াও ৬৯’র গণঅভ্যুথানসহ ৭০’র নির্বাচন ও ৭১’র মুক্তিযুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »