বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

লাকসাম মুক্ত দিবসে আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা

Muktir Lorai / ১৩৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

মাসুদ পারভেজ রনি, লাকসাম প্রতিনিধিঃ
১৯৭১ সালের ১১ ডিসেম্বর পাক হানাদার মুক্ত হয় কুমিল্লা জেলার বৃহত্তর লাকসাম। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘লাকসাম মুক্ত দিবস’ পালিত হয়েছে।
শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতীয় পতাকা উত্তোলনের পর স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধাগণ। পরে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ইউনুস ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন ননী, বীর মুক্তিযোদ্ধা মনিরুল আনোয়ার, বশিরুল আনোয়ার, সামছুল হক সামু, মুক্তিযোদ্ধা সন্তান কাউছার আলম, মোজাম্মেল হক আলম, ছিদ্দিকুর রহমান প্রমুখ।
সমাজের সর্বস্তরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান বক্তারা। পরে বৃহত্তর লাকসামসহ সারাদেশের সকল শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »