শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সরাইলের মানুষের মাঝে করোনার নমুনা পরীক্ষায় আগ্রহ বেড়েছে

Muktir Lorai / ১০৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ২ আগস্ট, ২০২১

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগের তুলনায় করোনার নমুনা পরীক্ষায় আগ্রহ বেড়েছে লোকজনের মধ্যে। সরাইলে আক্রান্তের হার দিনে দিনে বেড়ে যাওয়ায় মানুষ জনের মধ্যে কিছুটা ভীতি সঞ্চার হয়েছে। অনেকে নিজ থেকেই আগ্রহ নিয়ে নমুনা পরীক্ষা করানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভীড় করছেন। মানুষের মধ্যে কিছুটা সচেতনতা তৈরি হয়েছে বুঝা যায়। মানুষ নিজ থেকেই নমুনা পরীক্ষা করানোর জন্য ছুটছেন হাসপাতালে।

প্রতিদিন সকাল ১০ টা থেকে হাসপাতালের প্যাথলজি কক্ষের সামনে ভীড় করছেন মানুষ। উপজেলার বিভিন্ন যায়গা থেকে লোকজন সকালে এসে সারিবদ্ধ হয়ে দাড়িয়ে নমুনা পরীক্ষার জন্য অপেক্ষা করতে দেখা যায়। প্যাথলজি কক্ষে এসে সবার পরিচয় লিপিবদ্ধ করার পর নমুনা নেয়ার জন্য অপেক্ষা করতেও দেখা যায়।
সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাত্র একজন টেকনোলজিষ্ট দিয়ে করুনার নমুনা সংগ্রহ এবং নাম লিপিবদ্ধ করতে হয়। এই কাজ করতে হিমশিম খেতে হয় তার। সাথে একজন এটেনডেন্স নমুনা সংগ্রহের কাজে তাকে সাহায্য করে থাকেন।

গত কাল রোববার পর্যন্ত সরাইলে আক্রান্তের সংখ্যা ৪১০ জন সুস্থ হয়েছেন ২১১জন এবং মৃতের সংখ্যা দাড়িয়েছে এই পর্যন্ত ৮ জনে।

সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, মানুষ করোনার নমুনা দেয়ার জন্য দাড়িয়ে রয়েছেন।
এছাড়া টিকা দেয়ার কক্ষেও মানুষের উপচে পড়া ভীড় দেখা যায়। সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত টিকা প্রচুর লোক ভীড় করে দাঁড়িয়ে রয়েছেন করোনার টিকা নেয়ার জন্য।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিষ্ট দেবাংকর শর্মা বলেন, সকাল থেকে প্রচুর লোক ভীড় করে নমুনা দেয়ার জন্য। কেউ চিকিৎসকের পরামর্শ নিয়ে আবার অনেকেই নিজে থেকে পরীক্ষা করাতে আসে। আর হাসপাতালের মানুষের নমুনা নিয়ে তাকে আবার বাহিরের রোগীদের নমুনা সংগ্রহ করে আনতে হয়। কিন্তু তাকে একা সামলাতে কষ্ট হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোঃ নোমান মিয়া বলেন, আগের চেয়ে মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। প্রতিদিনই লোকজন নমুনা দেয়ার জন্য হাসপাতালে ভীড় করছেন। সরাইলে আক্রান্তের সংখ্যা ও দিনে দিনে বাড়ছে। সকলকে সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »