বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সরাইলে সরকারি জায়গার গাছ কেটে নিল দূর্বৃত্তরা

Muktir Lorai / ১২৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়কের পাশের সরকারি জায়গার ৯ টি গাছ কেটে নিয়েছে দূর্বৃত্তরা। উপজেলার অরুয়াইল-দুবাজাইল সড়কের পাশে আ’লীগ নেতা বোরহান উদ্দিন ও ইউপি সদস্য বাহার উদ্দিনের বাড়ি সংলগ্ন সরকারি জায়গায় এ ঘটনা ঘটেছে।

একাধারে ৩-৪ দিন যাবৎ রাতে গাছ কাটলেও ওই এলাকার কারোর চোখে পড়েনি দূর্বৃত্তরা। গত বুধবার বিকেলে ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারি ভূমি কর্মকর্তা আবুল খায়ের গাছ গুলোর অংশ বিশেষ সংগ্রহ করে নিয়ে গেছেন অফিসে।

স্থানীয়দের অভিযোগ গাছ কেটে জায়গা পরিস্কার করেছে। জায়গাটি দখলে নিয়ে সেখানে মার্কেট নির্মাণ করাই প্রভাবশালী মহলটির মূল পরিকল্পনা।

সরজমিনে গেলে স্থানীয় একাধিক সূত্র জানায়, অরুয়াইল-দুবাজাইল সড়কের সীমানা ব্রিজ সংলগ্ন বাজারে প্রবেশের সড়কের পাশে ৯টি গাছ গত ৩-৪ দিন ধরে গভীর রাতে কাটছে স্থানীয় একটি চক্র।
ইউনিয়ন ভূমি অফিস থেকে মাত্র আধা কিলোমিটার দূরে রাতে গাছ কাটলেও কিছুই জানেন না তারা। গ্রামবাসী জানলেও ভয়ে নাম বলছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সরকারি ওই জায়গাটিতে নজর পড়েছে সেখানকার প্রভাবশালী একটি মহলের। তারা গাছ গুলো সরিয়ে জায়গা পরিস্কার করেছেন। পরবর্তীতে সেখানে দোকান ঘর করে দখল করবেন।

ইউনিয়ন উপসহকারি ভূমি কর্মকর্তা আবুল খায়ের বলেন, খবর পেয়ে সেখান থেকে কাটা গাছের ডালপালা উদ্ধার করেছি। তবে চোর চিহ্নিত করতে পারলে মামলা দেব।

অরুয়াইল ইউপি চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি জায়গার গাছ কাটা অন্যায়। তবে কে বা কারা কাটছে জানি না।

এ বিষয়ে জানতে সরাইলে সদ্য যোগদানকৃত সহকারি কমিশনার (ভূমি) ফারহানা নাসরিনের অফিসিয়াল মুঠোফোনে (০১৭০৫-৪১১২৪৩) একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »