বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

সেই বিচারকের ক্ষমতা কেড়ে নিলেন প্রধান বিচারপতি

Dipa Mondal / ১১৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
সেই বিচারকের ক্ষমতা কেড়ে নিলেন প্রধান বিচারপতি
মুক্তির লড়াই

স্টাফ রিপোর্টার: ৭২ ঘণ্টার মধ্যে ধর্ষণ মামলা না নিতে পর্যবেক্ষণ দেওয়া সেই বিচারকের ক্ষমতা কেড়ে নিলেন প্রধান বিচারপতি। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মোছা. কামরুন্নাহারকে সকাল ৯টা ৩০ মিনিট থেকে আদালতে না বসার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার  প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তার ফৌজদারি বিচারিক ক্ষমতা থেকে সাময়িকভাবে অব্যাহতি দিয়ে তাকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে সংযুক্ত করার জন্য আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

গত ১১ নভেম্বর দেশে আলোচিত বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার রায়ে অভিযুক্ত পাঁচ আসামিকেই খালাস দিয়েছেন বিচারপতি বেগম মোছা. কামরুন্নাহার। রায়ের পর্যবেক্ষণে তিনি বলেন, ‘৭২ ঘণ্টা পর ধর্ষণের আলামত পাওয়া যায় না, পুলিশ যেন ৭২ ঘণ্টা পর কোনো ধর্ষণের মামলা না নেয়।’ ।

 


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »