শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

রূপসায় ইউনিয়ন ব্যাপী টিকা প্রদান কার্যক্রম পরিদর্শনে ইউএনও

Muktir Lorai / ২০৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১

নাহিদ জামান, খুলনা প্রতিনিধিঃ কোভিড-১৯ অতিমারির কারনে সারা বাংলাদেশে চলছে লক ডাউন, এর ভেতরে বাংলাদেশ সরকার বাংলাদের সকল মানষ কে কোভিড-১৯ টিকার আওতায় আনার জন্য শুরু করেছে ইউনিয়ন ব্যাপী টিকা দান কর্মসুচি। এই কর্মসুচির অংশ হিসাবে আজ ৭ আগষ্ট শনিবার থেকে শুরু হলো ইউনিয়ন ব্যাপী টিকা প্রদান কার্যক্রম।
ইউনিয়ন ব্যাপী টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম এবং সহকারী কমিশনার(ভূমি) খান মাসুম বিল্লাহ।
রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর তথ্য সংগ্রগে
কোভিড ১৯ গণটিকাকার্যক্রম (সাইনোফার্ম) এর বিবিধ নির্দেশনা সম্পর্কে সকলেই কমবেশি অবগত খাকলেও তার সংযোজন হিসেবে, টিকাকার্যক্রম সম্পর্কিত সর্বশেষ সংশোধিত নির্দেশনা গুলি
১.ইউনিয়ন পর্যায়ে তিনদিনের পরিবর্তে একদিন টিকাদান কার্যক্রম চলবে।
২.২৫ বছরের নিম্নে কাউকে এই কার্যক্রমে অন্তর্ভূক্ত করা হচ্ছেনা।
৩.প্রতিটি ইউনিয়নে সাবেক ১নং ওয়ার্ডে ৩টি বুথের মাধ্যমে টিকাপ্রদান চলবে।
৪.i)NID আছে কিন্তু রেজিস্ট্রেশন বিহীন
ii)NID+রেজিস্ট্রেশন/টিকা কার্ড আছে তবে এখনো শিডিউল হয়নি
iii)সবকিছুই আছে(NID+vaccine card+schedule)
এই সকল ক্যাটাগরিকেই ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদান করা যাবে।
**তবে এক এলাকার ব্যক্তি অন্য এলাকায় নিবন্ধিত হয়ে শিডিউল প্রাপ্ত হলেও এই ক্যাটাগরিতে টিকা নিতে পারবেননা।
৫.টিকায় সরকারীভাবে সরবরাহকৃত টিকাকার্ড দেয়া হবে।তবে আগের সাথে বৈসাদৃশ্য হল এবার সবাইকেই(সব ক্যাটাগরি) NID দুই কপি আনতে হবে।একটা ফেরত পাবেন।
৬.এতে sms পাঠিয়ে scheduling এর প্রয়োজন নেই।
৭.এখনো পর্যন্ত প্রাপ্ত মজুদকৃত ভ্যাকসিন প্রয়োজনের তুলনায় অপ্রতুল।তবে বুথসংখ্যা একই থাকবে(অনিবার্য কারণ ব্যতীত)
অন্য সব আগের মতই।
এবং
আজ হতে covishield(Oxford, AstraZeneca vaccine) এর দ্বিতীয় ডোজের কার্যক্রম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হবে।
*এসএমএস প্রাপ্তির ভিত্তিতে টিকা গ্রহণ করবেন।
*অবশ্যই টিকাগ্রহণের পূর্বে কোন টিকা নিচ্ছেন নিশ্চিত হয়ে নিবেন।
*সাইনোফার্ম ক্যাম্পেইন কাল ইউনিয়ন পর্যায়ে পুরোদমে চলবে।হসপিটালে স্থগিত থাকবে(১২টা পর্যন্ত)। ১২টার পর হতে ১টা পর্যন্ত চলবে।
অন্য সব নির্দেশনা আগের মতই।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »