বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ঝিনাইদহ অনলাইন বাড়তি আয়ের আশাায় দিশেহারা তরুণ-তরণীরা

Muktir Lorai / ১৮০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ ৬ উপজেলায় অনলাইনে ইনকামের উপর ঝুঁকে দিশেহারা হয়ে পড়েছে হাজারো যুবক যুবতীরা।
টু লাইক ওয়েব, এস পি সি, রিং আইডি সহ বিভিন্ন অনলাইনে ইনকামের উপর ঝুঁকে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ।
কি ভাবে ইনকাম করতে হয় ইনভেস্ট করা এক যুবকের কাছে জানতে চাইলে জানান একটি আইডি খুলতে লাগে ১২ থেকে ৩০ হাজার টাকা, ১২ হাজার টাকা দিয়ে আইডি খুললে টাকা আয় দিন ৫৫০, ৩০ হাজার দিয়ে খুললে দিন টাকা আয় ১৫০০ টাকা।
ঘরে বসে বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে হয়।স্কুল-কলেজ বন্ধ থাকায় এই অনলাইনে আয়ের প্রতি ঝুকেছে ছাত্র ছাত্রী রা। ইতিমধ্যে গুঞ্জন উঠেছে টু লাইকসহ কিছু ওয়েবসাইড উধাও হয়ে গেছে। উধাও হবার কারনে স্কুল কলেজ পড়ুয়া ছেলে মেয়ে সহ বিভিন্ন পেশায় মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।
ছেলে মেয়েরা পরিবারকে চাপ সৃষ্টি করে কেউ বিক্রি করছেন ছাগল, কেউ ভ্যান, এনজিও থেকে তুলছে টাকা, তারা ভাবছে ভ্যান চালিয়ে, ছাগল গরু পালন করে কি হবে। অনলাইন আইডি তে টাকা লাগিয়ে কয়েক দিনে গাড়ি বাড়ির মালিক হবো।
অনেকেই ওই সব আইডি’র ছবি ব্যাবহার করে আপলোড দেচ্ছে ফেসবুকে সেখানে তারা প্রচার চালাচ্ছে মোবাইলে ঘরে বসে বিজ্ঞাপন দেখে ইনকাম করুন হাজার হাজার টাকা।
যারা প্রচার চালাচ্ছে তারা হয়ে যাচ্ছে লক্ষ টাকার মালিক, কারণ এরা আইডি খুলে দেচ্ছে নিজের রেফারেন্স দিয়ে এ জন্য তারা অল্প সময়ের মধ্যে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে নেচ্ছে।
ফেসবুক প্রচারে লক্ষ লক্ষ টাকার লোভ দেখাচ্ছে কিছু বেক্তি, প্রচার দেখে টাকা মেনেস করে ওই সব বেক্তির কাছে আইডি খুলতে আসছে, তারপর কিছুদিন ইনকাম করার পর অটোমেটিক উধাও হয়ে যাচ্ছে আইডি,
এই ভাবে ঝিনাইদহ সদর, শৈালকুপা ,হরিণাকুণ্ড ,
কালিগঞ্জ ,কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় চলছে প্রতারণা।
এই প্রতারক দের হাত থেকে যুব সমাজ কে বাঁচাতে ঝিনাইদহ জেলা প্রশাসক, ঝিনাইদহ জেলা পুলিশ সুপার সহ সকল আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনীর আসুহস্তক্ষেপ কামনা করছে অভিভাবক মহল।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »