• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

আশুলিয়ায় পানিবন্দি থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

news / ৩৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় নয়নজুলি নামের একটি সরকারী খাল দখল করে বিভিন্ন বাড়ি ঘর ও কলকারখানা স্থাপন করে পানির প্রবাহ বন্ধ করে দেওয়ায় সামান্য বৃষ্টিতে বাড়ি ঘর তলিয়ে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

দুপুরে বিশমাইল জিরাবো রোডের আশুলিয়ার পুকুরপাড় এলাকায় এ মানববন্ধন ও সাভারের আশুলিয়ায় নয়নজুলি নামের একটি সরকারী খাল দখল করে বিভিন্ন বাড়ি ঘর ও কলকারখানা স্থাপন করে পানির প্রবাহ বন্ধ করে দেওয়ায় সামান্য বৃষ্টিতে বাড়ি ঘর তলিয়ে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

দুপুরে বিশমাইল জিরাবো রোডের আশুলিয়ার পুকুরপাড় এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ক্ষগিগ্রস্ত এলাকাবাসী। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এসময় কয়েক’শ এলাকাবাসী অংশ গ্রহণ করেন।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে এসময় এলাকাবাসীরা অভিযোগ করে বলেন,আশুলিয়ার বাইপাইল থেকে নয়নজুলি নামের ঐতিহ্যবাহী শতবর্ষী একটি সরকারী খাল তুরাগ নদীতে গিয়ে মিশেছে। কিন্তু গত কয়েক বছর ধরে আশুলিয়ার বেরণ,পুকুরপাড়সহ বিভিন্ন এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি খালটি দখল করে বিভিন্ন বাড়ি ঘর ও কলকারখানাস্থাপন করে খালের পানি প্রবাহ বন্ধ করে দেওয়ায় সামান্য বৃষ্টিতে পুকুরপাড়, জিরাবোসহ বিভিন্ন বাড়ি ঘর পানিয়ে তলিয়ে গেছে। যার ফলে বিভিন্ন বাড়ি ঘরের ভাড়াটিয়ারা অন্যস্থানে চলে যাচ্ছে। বাড়ি ঘর পানিতে তলিয়ে যাওয়ায় গার্মেন্টস শ্রমিকসহ কয়েক হাজার মানুষ পানি বন্দিহয়ে মানবেতর জীবন যাপন করছেন। এছাড়া বৃষ্টির পানির সাথে বিভিন্ন বাড়ি ঘরে জমেছে বিভিন্ন কারখানার ময়লা আবর্জনার পানি। সব মিলিয়ে চরম কষ্টে দিনযাপন করছেন এখানকার বাসিন্দরা।

পরে আজ খালটি উদ্ধারের জন্য এলাকাবাসী সাভার উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এসময় তারা বিশমাইল জিরাবো সড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখেন । সড়কে দেখা দেয় তীব্র যানজট।

এবিষয়ে আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদ হাসান পিন্স বলেন,নয়নজুলি খালটি উদ্ধার প্রক্রিয়া শুরু করেছেন তারা।


এই বিভাগের আরো সংবাদ