• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:০৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
পাচার বাণিজ্যে মতানৈক্যের জেরে সীমান্তে অপহৃত নাবালক ৬ চিকিৎসক নিয়ে ধুঁকে ধুঁকে চলছে বরগুনা সরকারি হাসপাতাল সামাজিক দূরত্ব ভুলে রাসিক মেয়র লিটনের খাদ্য সামগ্রী বিতরন সলঙ্গায় ১০কেজি গাঁজাসহ মাদক ব‍্যবসায়ী আটক বরুড়ায় ১৫০ অক্সিজেন সিলিন্ডার দিলেন এসকিউ গ্রুপের শফিউদ্দিন শামীম বাবার মৃত্যুর একদিন পর মাকেও হারালেন সহকারী এটর্নি জেনারেল এড. ফারুক সাতক্ষীরা শহরের বাগানবাড়িতে ভূমিহীনদের পুর্নবাসনের দাবিতে উঠান বৈঠক আগামী দুই সপ্তাহের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী মুরাদনগরে দিনব্যাপী ডিউটি অফিসারের ভূমিকায় এএসপি রূপগঞ্জে ওয়ারেন্টভুক্ত চার পলাতক আসামি গ্রেফতার
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

করোনাভাইরাসে আক্রান্ত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

news / ৫৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ২১ জুন, ২০২১

ডেস্ক রিপোর্টঃ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের একান্ত সচিব এনাম উদ্দীন রোববার (২০ জুন) সংবাদমাধ্যমকে জানান, শনিবার রাতে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের জ্বর আসে। তাপমাত্রা বেশি এবং শারীরিক অবস্থা খারাপ অনুভূত হওয়ায় রাতেই তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। পরে তার করোনা শনাক্ত হয়।
তিনি আরও বলেন, মাহবুব তালুকদার কয়েক বছর ধরে প্রোস্টেট ক্যান্সারে ভুগছেন।
এ দিকে মাহবুব তালুকদার শারীরিক পরিস্থিতি স্থিতিশীলতার কথা জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

৭৯ বছর বয়সী মাহবুব তালুকদার ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন ও মুজিবনগর সরকারের তথ্য মন্ত্রণালয়ের চাকরিতে যোগ দেন। এ সময় তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সঙ্গেও যুক্ত ছিলেন। ১৯৭২ সালের ২৪ জানুয়ারি রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরী তাকে উপসচিবের পদমর্যাদায় রাষ্ট্রপতির স্পেশাল অফিসার নিযুক্ত করেন। রাষ্ট্রপতি মোহাম্মদউল্লাহর সময়ে তিনি তার জনসংযোগ কর্মকর্তা ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হওয়ার পর মাহবুব তালুকদার তার সহকারী প্রেস সচিবের (উপসচিব) দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর নির্দেশে তখন তাকে ক্যাডার সার্ভিসে অন্তর্ভুক্ত করা হয়। যা পরবর্তীকালে বিসিএস প্রশাসন হিসেবে রূপান্তরিত হয়। এক সময়ে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ছিলেন। চাকরি জীবনের শেষ পর্যায়ে তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ সংসদ সচিবালয়ে অতিরিক্ত সচিবের পদে কর্মরত ছিলেন। তিনি ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।


এই বিভাগের আরো সংবাদ