• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

করোনার ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা ফুলবাড়ীতে

news / ২৪ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ১১ জুন, ২০২১

মোঃ আরিফুল ইসলাম, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
দেশে গতবছর করোনার সংক্রমণের ঢেউ ছিল বেশ তীব্র।প্রথম ঢেউয়ে তেমন কোন প্রভাব পরেনি কুড়িগ্রামের ফুলবাড়ীতে।প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ খুবই তীব্র।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্ন প্রচার-প্রচারনা চালালেও কাজে আসছে না। জনসাধারণ স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করেই চলাচল করছে। এ দিকে স্বাস্থ্যবিধি না মানায় দিনদিন করোনা সংক্রমণের মাত্রা বেড়েই চলছে। গত এক সপ্তাহে এক শিশুসহ ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা করছেন উপজেলাবাসী।

ফুলবাড়ী হাসপাতালের পরিসংখ্যান বিভাগ জানিয়েছে, এ উপজেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ জন। সুস্থ হয়েছেন ৭৩ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন।

প্রথম ধাপে ভারতীয় টিকা নিয়েছেন ৭ হাজার ৩৩১ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ হাজার ৩১৭ জন। এখনো এ উপজেলার ২ হাজার ১৪ জন ব্যক্তি করোনার দ্বিতীয় ডোজ নিতে পাড়েননি।

উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, করোনা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক্ষ্যে জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারণা অব্যাহত আছে। পাশাপাশি করোনা প্রতিরোধে স্ব-স্ব ইউনিয়নের সাধারণ মানুষ যাতে মাস্ক ব্যবহার করেন ও স্বাস্থ্য বিধি মেনে চলেন সে ব্যাপারে চেয়ারম্যানদেরকেও নিদের্শনা দেয়া হয়েছে।


এই বিভাগের আরো সংবাদ