• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

করোনা পরিস্থিতিতে কেউ না খেয়ে থাকবে না: ডিসি চট্টগ্রাম

news / ৫৭ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

রেজাউল আলম রিপন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি: চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড‌১৯ জনিত পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন সময়ে চট্টগ্রাম নগরীর পাহাড়ের পাদদেশে বসবাসরত অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত অসহায়, দুস্থ ও হতদরিদ্র ২৭৮ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।
শনিবার সকাল ১১ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রত্যেক পরিবারের মাঝে নগদ ১ হাজার টাকা করে তুলে দেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমান।
এ সময় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৭৮ পরিবারের মাঝে নগদ ২ লাখ ৭৮ হাজার টাকা বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন সময়ে সমাজের অসচ্ছল কেউ যাতে অভুক্ত না থাকে তা দেখার জন্য জাতির জনকের সুযোগ্য কন্যা আমাদের সকলের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।
সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজের কর্মহীন মানুষের পাশাপাশি পাহাড়ে বসবাসরত অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত অসহায়, দুস্থ হতদরিদ্র পরিবারকে নগদ অর্থ ও তার আওতায় আনা হয়েছে। এ সময় তিনি আরো বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্য সাহায্য নিতে সংকোচ বোধ করছে বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করেছেন প্রত্যেক রাতে তাদের বাসা বাড়িতে গিয়ে গিয়ে সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা চাই এই পরিস্থিতিকে অনাহারে কষ্টে থাকবে না। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোঃ মাসুদ কামাল, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানা, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী কর্মকর্তা সুজিত কুমার চক্রবর্তী, জেলা নাজির মোহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।


এই বিভাগের আরো সংবাদ