• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

কাটাখালি পৌরসভায় প্রতিবন্ধি ও দুঃস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

news / ৪৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১৭ জুলাই, ২০২১

ইউসুফ আলী চৌধুরী, রাজশাহী প্র্রতিনিধিঃ কাটাখালী পৌরসভার আয়োজনে পৌর এলাকার বিধবা, প্রতিবন্ধী ও কর্মহীন নিম্ন আয়ের অসহায় দুঃস্থ ১৫’শ মানুষের মাঝে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শনিবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টায় মাসকাটাদীঘি স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উপহার বিতরণ করেন কাটাখালী পৌরসভার মেয়র মো. আব্বাস আলী। এসময়, মাসকাটাদীঘি স্কুল এন্ড কলেজ মাঠে সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ১৫’শ চেয়ার এবং প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্যাকেট। অনুষ্ঠানের মেয়র আব্বাস আলী কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে শৃঙ্খলভাবে মাঠ ত্যাগ করেন।
প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্বরূপ প্রতিটি প্যাকেটে ছিল, ১৫ কেজি করে চাল, ৫ কেজি আলু, ১ কেজি মসুর ডাল ও আধা লিটার সরিষার তেল। কাটাখালী পৌরসভার মেয়র মো. আব্বাস আলী জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে দীর্ঘদিন লকডাউন থাকায় কর্মহীন হয়ে মানবেতর জীবন-যাপন করছেন কাটাখালী পৌর এলাকার অসহায় ও দুঃস্থ পরিবার। পৌর এলাকাবাসীর কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ধারাবাহিকভাবে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছি এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি। তিনি আরোও জানান, মুসলিমদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ইদুল আযহার মাত্র কয়েক দিন বাকি। করোনা ক্ষতিগ্রস্ত ১৫’শ পরিবারের কষ্ট লাঘবের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার স্বরূপ খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। এই লকডাউনে সবচেয়ে বেশি যারা ক্ষতিগ্রস্ত তাদেরকেই প্রাধান্য দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর ইদ উপহার দেয়ার ক্ষেত্রে বলে জানান তিনি। এছাড়াও তিনি আরও জানান, আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। নিজে ও পরিবারের সুরক্ষায় সবাইকে সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করতে হবে। পৌর এলাকার সকল মানুষ যাতে ভ্যাক্সিন পান, সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।


এই বিভাগের আরো সংবাদ