• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:৪৬ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
ধোপাজান চলতি নদীতে ৮টি নৌকা আটক, ২ লক্ষ টাকা জরিমানা পাচার বাণিজ্যে মতানৈক্যের জেরে সীমান্তে অপহৃত নাবালক ৬ চিকিৎসক নিয়ে ধুঁকে ধুঁকে চলছে বরগুনা সরকারি হাসপাতাল সামাজিক দূরত্ব ভুলে রাসিক মেয়র লিটনের খাদ্য সামগ্রী বিতরন সলঙ্গায় ১০কেজি গাঁজাসহ মাদক ব‍্যবসায়ী আটক বরুড়ায় ১৫০ অক্সিজেন সিলিন্ডার দিলেন এসকিউ গ্রুপের শফিউদ্দিন শামীম বাবার মৃত্যুর একদিন পর মাকেও হারালেন সহকারী এটর্নি জেনারেল এড. ফারুক সাতক্ষীরা শহরের বাগানবাড়িতে ভূমিহীনদের পুর্নবাসনের দাবিতে উঠান বৈঠক আগামী দুই সপ্তাহের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী মুরাদনগরে দিনব্যাপী ডিউটি অফিসারের ভূমিকায় এএসপি
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সংকট, দুর্ভোগে রোগীরা

news / ৭১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

শাহিনুর রহমান পিন্টু, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছে রোগীর স্বজনেরা। অক্সিজেন সংকটে অন্যত্র রেফার্ড করা হচ্ছে রোগীদের। সময় মতো সিলিন্ডার রিফিল না করায় এ সংকট দেখা দিয়েছে। শুক্রবার বিকাল থেকে এ সংকট দেখা দিয়েছে।
জানা গেছে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ২৩টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। এর মধ্যে ৮/১০টি সিলিন্ডার করোনা আক্রান্ত রোগীদের জন্য ব্যবহার করা হয়। শুক্রবার বিকেল থেকে সেগুলো খালি হয়ে যায়। বর্তমানে হাসপাতালের পক্ষ থেকে কোন অক্সিজেন সরবরাহ করা হচ্ছে না। রোগীর স্বজনদের বাইরে থেকে আনতে বলা হচ্ছে। বাইরে থেকে অক্সিজেন সিলিন্ডার কিনে বা ভাড়া নিয়ে রোগীর অক্সিজেন চাহিদা মেটানো হচ্ছে। এছাড়া অক্সিজেনের সংকটে মূমুর্ষ এক রোগীকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
রেহানা বানু নামে রোগীর এক স্বজন জানান, তার পিতা অনেক আগে থেকে এ্যাজমার রোগী। শুক্রবার বিকালে হঠাৎ অসুস্থ হয়ে গেলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এরপর কোন প্রকার পরীক্ষা ছাড়াই তাকে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর শ্বাস সকষ্ট দেখা দিলে অক্সিজেনের প্রয়োজন পড়ে। হাসপাতাল থেকে বলা হয় তাদের সিলিন্ডারে অক্সিজেন নেই। বাইরে থেকে আনতে হবে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের কাছ থেকে একটি সিলিন্ডার সংগ্রহ করি।
মকছেদ আলী নামের এক রোগীর স্বজন জানান, বাইরে থেকে অক্সিজেন কিনে এনে রোগীকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। হাসপাতালের সবগুলো অক্সিজেন সিলিন্ডার শূন্য অবস্থায় পড়ে আছে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. এস.এম আহসান হাবীব জানান, অক্সিজেন সংকট না। গতকাল শুক্রবার হওয়ায় সিলিন্ডারগুলো রিফিল করা সম্ভব হয়নি।


এই বিভাগের আরো সংবাদ