• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

কুমিল্লা-৫ সংসদীয় আসনে উপনির্বাচনে বিএনপিসহ অনন্য দলগুলো মাঠে না থাকায় ভোটাদের আমেজ নৈই

news / ৪৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ১৬ জুন, ২০২১

সাইফুল ইসলাম শিশির, কুমিল্লা: কুমিল্লা-৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির দুই প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। গত ১৫ জুন মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় মনোনয়নপত্র জমাদানের শেষদিনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এর নিকট নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী এড. আবুল হাসেম খাঁন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মো. জসিম উদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা ও নির্বাচন কর্মকর্তা মো. বুলবুল আহাম্মদের নিকট বেলা ১২টায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।নৌকার মনোনীত প্রার্থী এড.আবুল হাশেম খানের মনোনয়ন জমা প্রদানকালে বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মো. জসিম উদ্দিনের মনোনয়ন জমা প্রদানকালে বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টি,কুমিল্লা দক্ষিণ জেলার জাতীয় পার্টির হুমায়ন কবির মুন্সী,দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব শাহআলম সরকার ও জাপা নেতা সবুর খান,আহাদ রিপন,সোলেমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বিশ^জুড়ে মহামারি করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত জনজীবন।যা থেকে বাদ যায়নি ভারত সীমান্তবর্তী এলাকায় বুড়িচং- ব্রাহ্মণপাড়া উপজেলা। কুমিল্লা-৫,সংসদীয় আসনে আওয়ামীলীগ-জাতীয় পার্টির সাথে লড়াই হবে আগামী ১৪ জুলাই। কিন্তু বিহতের বড় রাজনৈতিক দলগুলো উপ-নির্বাচনের মাঠে না থাকায় দুই উপজেলার সাধারণ ভোটাদের আমেজ দেখতে পাওয়া যায়নি। এই উপ-নির্বাচন নিয়ে দুই উপজেলা নেতাকর্মী ও সাধারণ ভোটাদের কোনো আগ্রহ নৈই। বাকি দুই দল মধ্যে বড় একটি ক্ষমতাশালী দলের নেতাকর্মীরা জাকজমকপূণভাবে উপ-নির্বাচনটাকে নিয়ে দলীয় নেতাকর্মীরা নানা আয়োজন, পরিকল্পনা শেষ নেই।কারন বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী হওয়ার অনুভূতি ও খুশির জোয়ার ভিন্নভাবে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করে জনগন সাথে পালন করছেন। অপরদিকে কুমিল্লা – ৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আবুল হাসেম খানকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়ায় বুড়িচং সদরের ছাত্রলীগ এর প্রভাবশালী নেতা বাছির খান এর নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মীরা ও বুড়িচং উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আখলাক হায়দারের ছেলে ৬নং ময়নামতি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আদনান হায়দার এর নেতৃত্বে কয়েক শত মোটরবাইক দিয়ে দুই উপজেলার বিভিন্ন এলাকায় বিশাল আনন্দ মিছিল হয়েছে। এরপর মোকাম ইউপি ছাত্রলীগের সভাপতি আবদুল কাদের জিলানী এর নেতৃত্বে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিমসার এলাকায় এবং আওয়ামীলীগ নেতা জনি এর নেতৃত্বে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে ময়নামতিতে বিশাল আনন্দ মিছিল হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।জাতীয় পার্টির নেতারা মাঠে এখনো দুই উপজেলার ভোটাদের সাথে দেখা নাই বলে চলে? বিভিন্ন এলাকার জনসাধারন ও সাধারণ ভোটারা জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিনকে এলাকায় গণসংযোগ করতে এবং তার দলের নেতাকর্মীরা তার পক্ষে কোন মিছিল,সভা করতে দেখে নাই।


এই বিভাগের আরো সংবাদ