• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
মেহেরপুরে মাদকসহ একজন আটক খুলশীতে দশম শ্রেনীর ছাত্রীকে অপহরণের সময় চারজন আটক : ভিকটিম উদ্ধার রাজশাহীতে বন্ধগেট – সিটি হাট পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন হাতিয়ায় ইউপি নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা শ্রীবরদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণীর এক শিক্ষার্থী অনেক আকাংখার কন্যা সন্তানকে কোলে নেয়া হলো না পিতা আতিক মুন্সীর কাজী আনাস, ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম বাঘাইছড়ি মৎস্যচাষী সমবায় সমিতির মতবিনিময় সভা অনুষ্টিত বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নব নির্বাচিত কমিটির শ্রদ্ধা দিঘলিয়ায় ইউপি নির্বাচনে আ.লীগর এক বিদ্রোহী পাঁচ প্রার্থীর জয়লাভ
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেললেন রিয়াদ

Muktir Lorai / ৪৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ১১ জুলাই, ২০২১

ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলে ফেললেন রিয়াদ। বেশকিছু দিন ধরেই গুঞ্জন চলছিল মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের। অবশেষে গুঞ্জনটা সত্যিই হলো। তবে এখনও আনুষ্ঠানিকভাবে কিছুই জানাননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।
হারারে টেস্টের শেষ দিনে দেখা গেল ভিন্ন দৃশ্য। টেস্টের পঞ্চম দিনে মাঠে নামার আগে দলের সব ক্রিকেটাররা মুখোমুখি দাঁড়িয়ে ব্যাট তুলে, গার্ড অব অনার দিলেন মাহমুদউল্লাহকে। খেলা শুরুর আগে এমন চিত্রে স্পষ্ট এলিট ক্রিকেটে আর খেলবেন না সাইলেন্ট কিলার। এর আগে, টেস্টের তৃতীয় দিনে ড্রেসিং রুমে টিম মিটিংয়ে রিয়াদ জানিয়েছিলেন, তিনি আর টেস্ট খেলবেন না।
গেল বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার পর দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। এমনকি গত বছরের মার্চে বিসিবি ঘোষিত কেন্দ্রীয় টেস্ট চুক্তিতে ছিলেন না মাহমুদউল্লাহ। স্বাভাবিকভাবেই ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলে উপেক্ষিত ছিলেন তিনি।
এরপর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ডাক পান ১৬ মাস পর। মিডল অর্ডারের গুরুত্বপূর্ণ এই ব্যাটসম্যানকে খেলানো হয় লেট অর্ডারে ৮ নম্বরে। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ফিরেই নিজেকে চিনিয়েছেন এই অলরাউন্ডার।
দলের মহাবিপদে ধরেন হাল। দলকে বড় স্কোরের পথে এগিয়ে নিতে মাহমুদউল্লাহর ছিল বড় ভূমিকা। দীর্ঘ ১৬ মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্রিকেটে ফিরেই ক্যারিয়ার সেরা দেড়শ’ রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি।
হারারে টেস্টের পঞ্চম দিন রোববার (১১ জুলাই) সকালে সতীর্থরা তাকে ‘গার্ড অব অনার‘ দিয়েছেন। ড্রেসিং রুম থেকে মাঠে প্রবেশের পথে তামিম, সাকিব, মুমিনুল, লিটনরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানান। মাহমুদউল্লাহ হাসিমুখে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ সময় ধারাভাষ্য বক্স থেকে শামীম আশরাফ চৌধুরী জানান, মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। এজন্য সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছে। এই টেস্টের পর বাংলাদেশ দীর্ঘদিন টেস্ট ম্যাচ খেলবে না। তার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে সতীর্থরা গার্ড অব অনার দিয়েছে।
২০০৯ সালে কিংসটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয়েছিল ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারের। ক্যারিয়ারে ৫০ টেস্টে ৩৩ দশমিক ৪৯ গড়ে রিয়াদ করেছেন ২ হাজার ৯১৪ রান। যেখানে তার ৫টি সেঞ্চুরি রয়েছে।


এই বিভাগের আরো সংবাদ