• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

খুলনায় ভূমি সেবা সপ্তাহ উদযাপন

news / ৪৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

নাহিদ জামান, খুলনা প্রতিনিধিঃ খুলনা জেলা প্রশাসক, এর সম্মেলন কক্ষে আজ ১৫ জুন ‘ভূমি সেবা সপ্তাহ, ২০২১’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব), সুবাস চন্দ্র সাহা, খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) অধ্যাপক আলমগীর কবীর এবং খুলনা প্রেস ক্লাবের সভাপতি এএসএম জাহিদ হোসেন। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন শেষে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ‘ভূমি সেবা সপ্তাহ, ২০২১’ উদযাপন উপলক্ষে সেবাগ্রহীতাদের সেবা প্রদানের নিমিত্ত নির্মিত স্টল পরিদর্শন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা স্থানীয় সরকারের উপ-পরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসকগণ এবং জেলা প্রশাসন ও সদর ভূমি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ভূমি উন্নয়ন কর আদায়ের নিমিত্ত রেজিস্ট্রেশন এবং অন্যান্য সেবা প্রদানের জন্য দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ‘ভূমি সেবা সপ্তাহ, ২০২১’ উদযাপনের সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে খুলনা জেলায় ১৫ জুন, ২০২১ খ্রি. থেকে ২১ জুন, ২০২১ খ্রি. পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘ভূমি সেবা সপ্তাহ, ২০২১’।

‘ভূমি সেবা সপ্তাহ, ২০২১’ উদযাপন উপলক্ষে জেলা ও উপজেলাতে সেবা প্রর্থীদের জন্য তথ্যকেন্দ্র কাম সেবাডেস্ক স্থাপনপূর্বক সেবা গ্রহীতাদের অনলাইন ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে ২নং রেজিস্টারে অনলাইন রেজিস্ট্রেশন, অনলাইন ভূমি উন্নয়ন কর আদায়, ই-নামজারির আবেদন গ্রহণ, নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক প্রদান, খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ করাসহ ভূমি সংক্রান্ত সেবাসমূহ সরাসরি প্রদানের জন্য বিভাগীয় ও জেলা প্রশাসন কর্তৃক ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, মুজিববর্ষে অনুষ্ঠিত ভূমি সেবা সপ্তাহের মূল ফোকাস এরিয়া-
অন-লাইনে ২নং রেজিস্টারে ডাটা এন্ট্রি এবং সায়রাত মহল ও নামজারি খতিয়ানের (ই-নামজারির পূর্বে) ডাটা এন্ট্রিকরণ।
ভূমি সেবা সপ্তাহকে সফল করার জন্য সকল ইউনিয়ন/পৌর ভূমি অফিস এবং ইউডিসিকে সম্পৃক্ত করে ইউনিয়ন পর্যায়ে ব্যাপক প্রচার-প্রচারণা এবং রেজিস্ট্রেশনের জন্য একটি ক্যাম্পেইন পরিচালনা।
প্রতিটি সহকারী কমিশনার (ভূমি) অফিস, উপজেলা সম্মেলন কেন্দ্রে অথবা সুবিধাজনক স্থানে ক্যাম্প করে এলডি ট্যাক্স এর রেজিস্ট্রেশন এবং ডাটা এন্ট্রির উদ্যোগ গ্রহণ।
জেলা এবং বিভাগীয় সদর কর্তৃক অনুরূপভাবে তাদের অধিক্ষেত্রে এ ধরনের ক্যাম্প স্থাপনের উদ্যোগ গ্রহণ।


এই বিভাগের আরো সংবাদ