• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

গোমস্তাপুরে সরকারি প্রতিষ্ঠানে বিদেশী পতাকা

news / ৫৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

কাবিরুল ইসলাম, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ জাতীয় পতাকা একটি রাষ্ট্রের পরিচয়, জাতীয়তা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। কিন্তু আমাদের দেশে গুরুত্বপূর্ণ এ প্রতীক ব্যবহারের বিধি সম্পর্কে জনগণ জানে না কিংবা জেনেও মানে না; অথচ এর ব্যবহারের জন্য রয়েছে সুস্পষ্ট বিধিমালা। আর এ বিধিমালা মানা হচ্ছে না গোমস্তাপুরে। এর মধ্যে রয়েছে সরকারি প্রতিষ্ঠানও। উপজেলার গোমস্তাপুর মোড়, কাঠাল মোড়, তেতুলতলা, রহনপুর পৌর এলাকার কিছু জায়গায়সহ গোমস্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবনের সম্মূমভাগে টাঙানো হয়েছে অন্য দেশের পতাকা। কিছু জায়গায় বাংলাদেশের পতাকা অন্য দেশের পতাকা সাথে উত্তোলন করা হলেও তা অন্য দেশের পতাকা তুলনায় অনেক ছোট।
> বাংলাদেশে পতাকা উত্তোলন বিধিমালায় বলা হয়েছে পতাকা টানানোর ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে যাতে এটি এমন জায়গায় টানানো না হয় যাতে এর মান অক্ষুণ্ণ হয়। যেসব ক্ষেত্রে কেবলমাত্র দুটি পতাকা অথবা রঙিন পতাকা উত্তোলন করা হয়, সেক্ষেত্রে ‘বাংলাদেশের পতাকা’ ভবনের ডানদিকে উত্তোলন করা হবে। কিন্তু বিভিন্ন দেশের পতাকা টাঙ্গানো হলেও রাখা হয়নি বাংলাদেশের পতাকা। এ নিয়ে সচেতন মহলের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গোমস্তাপুর ফায়ার সার্ভিস ভবনে তিন তলায় আবাসিক কোয়াটার রয়েছে সেহেতু অন্য দেশের পতাকা টাঙ্গানোতে কোন আইনি জটিলতা নেয়।


এই বিভাগের আরো সংবাদ