গোমস্তাপুরে স্কুল মাঠের জমি দখল করার অভিযোগ

মো কাবিরুল ইসলাম, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠের সরকারি জমি অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় ব্যাক্তি‌রা।সরেজমিনে উপজেলার ওই ইউনিয়নের হুক্কাপুর স্কুল মাঠ পরিদর্শন করে দেখা গেছে।মাঠের পাঁচ বিঘার অধিক জমিতে স্থানীয় কিছু ব্যক্তি দীর্ঘদিন ধরে দখল করে খাচ্ছে। সেখানে চায়ের দোকান,মুদি দোকান, বাড়ির খড়ের পালা,গরুর গোয়াল বানিয়ে দখল করে রেখেছে।
স্থানীয় ব্যাক্তি ফজলুল হক বলেন, সরকারি জমি দখল করে রেখে দীর্ঘ ২৪ বছর ধরে ভোগ করে আসছে কিছু অসাধু ব্যাক্তি।তারা স্কুল কমিটির সদস্যদের সুবিধা দিয়ে এইভাবে দখল করে খাচ্ছে। এখানে লক্ষিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন ও সহকারী শিক্ষক আতিকুল ইসলাম এর স্বজনদের সুযোগ দিয়ে এইভাবে দখল করে খাচ্ছে।তিনি আরো বলেন, আতিকুল মাস্টার গতবছরের মার্চ মাসে মাঠের অনেক গাছ কেটে টাকা ভাগ বাটোয়ারা করে খেয়ে নিয়েছে।

এ বিষয়ে লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, দখলদারদের উচ্ছেদ করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস বরাবর চিঠি পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত উচ্ছেদের কোন ব্যবস্থা গ্ৰহন করা হয় নি।তবে দ্রুত উচ্ছেদ করা হবে ওই স্কুল মাঠে দোকানগুলো এক সাইডে করে দেওয়া হবে।

ওই স্কুল কমিটির সভাপতি তোফাজ্জল ইসলাম বলেন, ইতিপূর্বে ওই স্কুল মাঠের দখলদারদের উচ্ছেদ করার জন্য তারা কমিটির সাথে বসে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু করোনা কালীন সময় হওয়ায় সেটা আর করা সম্ভব হয়নি।তবে স্কুল কমিটির সাথে আবার বসে ব্যবস্থা গ্রহণ খুব দ্রুতই হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *