বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

চান্দিনা পৌর নির্বাচনে আ.লীগে শওকত ভূইঁয়া ও বিএনপিতে আলমগীর খান

Muktir Lorai / ১৬৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

তুহিন ভূইয়া, চান্দিনা প্রতিনিধিঃ
কুমিল্লার চান্দিনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ এর মনোনয়ন পেলেন মো.শওকত হোসেন ভূইঁয়া ও বিএনপির মনোনয়ন পেলেন শাহ মো. আলমগীর খান।
শুক্রবার (১৮ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মো. শওকত হোসেন ভূইঁয়াকে আসন্ন চান্দিনা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে বাছাই করা হয়েছে।
এর আগে দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে উপস্থিত মনোনীত প্রার্থীদের সামনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির প্রার্থী শাহ মো. আলমগীর খান এর নাম ঘোষণা করেন।

আওয়ামীলীগ এর মেয়র প্রার্থী মো. শওকত হোসেন ভূইঁয়া চান্দিনা উপজেলা আওয়ামীলীগ এর সদস্য।
বিএনপির মেয়র প্রার্থী সাবেক চান্দিনা পৌর মেয়র শাহ মো. আলমগীর খান কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও চান্দিনা পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক।

সবকিছু ঠিক থাকলে আসন্ন চান্দিনা পৌর নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র পদে লড়বেন মো. শওকত হোসেন ভূইঁয়া ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন শাহ মো. আলমগীর খান।

এর আগে গত ৫ ডিসেম্বর আওয়ামীলীগের মেয়রপ্রার্থী মো. শওকত হোসেন ভূইঁয়াসহ ৫ জনের তালিকা কেন্দ্রে পাঠায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ । তারপর প্রার্থীরা তাদের দলীয় মনোনয়ন ফরম তুলে তা রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামীলীগ এর রাজনৈতিক কার্যালয়ে জমা দেন।
আওয়ামীলীগ এর স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যরা ওই ৫ প্রার্থীদের যাচাই-বাছাই শেষে শুক্রবার সন্ধ্যায় মো. শওকত হোসেন ভূইঁয়াকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন প্রদান করেন।
এদিকে চান্দিনা উপজেলা বিএনপির একক প্রার্থী শাহ মো. আলমগীর খানের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠানো হলে তাকে চূড়ান্ত মনোনয়ন দেয় কেন্দ্রীয় বিএনপি।

চূড়ান্ত নাম ঘোষণার পর আওয়ামীলীগ ও বিএনপির মেয়র প্রার্থীদের কর্মী- সমর্থকেরা আনন্দ উল্লাসে ফেটে পড়েন। আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকেরা রাতে আতশবাজি ফুটিয়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে মিষ্টি বিতরণ করেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষিত ২য় ধাপের তফসিলে আগামী ১৬ জানুয়ারি চান্দিনা পৌরসভার নির্বাচন। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২০ ডিসেম্বর, যাচাই বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »