বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

চান্দিনা পৌর নির্বাচন; মাস্কে প্রার্থীর নির্বাচনী প্রচারণা

Muktir Lorai / ১৩৩ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ৪ জানুয়ারি, ২০২১

তুহিন ভূইঁয়া, চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধিঃ
নির্বাচনে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে নিজের প্রতীকের জানান দিতে প্রার্থীরা লিফলেট বিতরণ, পোস্টার সাঁটানো থেকে শুরু করে নানা ভাবে প্রচারণা চালিয়ে যা”েছন কুমিল্লার চান্দিনা পৌরসভা নির্বাচনের প্রার্থীরা। মাস্ক বিতরণ করে ব্যতিক্রমী প্রচারণা করছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. শওকত হোসেন ভূইয়া।
এবার প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্য দিয়ে ¯’ানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় চান্দিনা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থী ভোটারদের স্বা¯’্য সুরক্ষা নিশ্চিত করতে ভোটারদের মুখে নৌকা প্রতীক সম্বলিত মাস্ক পরিয়ে দিতে দেখা গেছে। ওই মাস্কে নৌকা প্রতীকে তিনি তার সালামও পৌঁছে দি”েছন।
সরেজমিনে শনিবার (২ জানুয়ারী) সকালে তার নিজ এলাকা ২নং ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, নৌকা প্রতীক প্রার্থী শওকত হোসেন ভূইয়া এলাকার বাড়ি-বাড়ি, দোকান-পাট ঘুরে এমনকি ফসলী মাঠেও কৃষকদের কাছে পৌঁছে ভোট প্রার্থণা করছেন। আবার জনগণের মুখে নৌকা প্রতীক সম্বলিত মাস্ক পরিয়ে দিয়ে হাতে লিফলেট বিতরণ করছেন।
তিনি জানান- প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্য দিয়েও অনুষ্ঠিত হ”েছ ¯’ানীয় সরকার নির্বাচন। ওই নির্বাচনে আমরা জনগণের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করতে হ”েছ। সরকার যেহেতু মাস্ক পরিধাণ নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন সেহেতু আমিও সিদ্ধান্ত নিয়েছি প্রতিদিন ভোটারদের কাছে পৌঁছে মাস্ক পরিয়ে দিয়ে ভোট প্রার্থনা করবো। এতে একদিকে যেমন স্বা¯’্য সুরক্ষা হবে অপরদিকে আমার প্রচারণাও হ”েছ। মাস্ক বিতরণে সচেতন মহলে আমার প্রচারণায় ব্যাপক সাড়াও পেয়েছি।
এ পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৫ প্রার্থী। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. শওকত হোসেন ভূইয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র শাহ্ মো. আলমগীর খান (ধানের শীষ), এলডিপি মনোনীত প্রার্থী জামসেদ আহমেদ জাকি (ছাতা), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী কাজী রেজাউল করিম (হাত পাখা) এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী মো. শামীম হোসেন (জগ)। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারী ইভিএম-এ অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »