• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন
  • Arabic Arabic Bengali Bengali English English
শিরোনাম
হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ৩১ আগষ্ট পর্যন্ত হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার নবীগঞ্জে বিধিনিষেধ অমান্য করায় জরিমানা পবায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ সরাইলে নমুনা দেয়ার আগেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে শনিবার থেকে নিবন্ধনকারীদের করোনার টিকা দেওয়া হবে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে পবায় কোভিড-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ উল্লাপাড়ায় স্বেচ্ছায় রাস্তা সংস্কার কঠোর লকডাউনে বাড়েনি সবজির দাম, সাধারণ মানুষর স্বস্তি ফিরলেও দুঃশ্চিন্তায় চাষীরা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈদিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একদন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ

চুয়াডাঙ্গায় ২য় দফায় ১৭৫ টি পরিবারের মধ্যে জমি-বাড়ী প্রদান

news / ৬৬ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় রবিবার, ২০ জুন, ২০২১

এ.এইচ কামরুল: (চুয়াডাঙ্গা প্রতিনিধি) মুজিববর্ষে দ্বিতীয় দফায় ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন-গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তর কার্যক্রম শুরু হয়েছে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে গতকাল রোববার সকালে বিনা মূল্যের ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণা ‘মুজিববর্ষে কোনো মানুষ গৃহহীন থাকবে না’ বাস্তবায়নের অংশ হিসেবেই ঘর প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এ ঘরগুলো পাচ্ছেন গৃহহীন দরিদ্র পরিবারগুলো। এর আগে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২৩ জানুয়ারী ৬৬ হাজার গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে ঘরগুলো দেয়া হচ্ছে সেগুলোর প্রত্যেকটিতে রয়েছে দুটি করে শয়নকক্ষ,একটি রান্নাঘর,একটি টয়লেট ও একটি লম্বা বারান্দা। ঘরের নকশা পছন্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।
এদিকে, চুয়াডাঙ্গায় মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে ১৭৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার প্রদান করা হয়েছে। এ উপলক্ষে ২০ জুন বোরবার সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্বেলন কক্ষে ঘর হস্তান্তর ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের কথা ভাবতেন। বাঙালী জাতীর কথা চিন্তা করতে এবং বাঙালী জাতীকে পাকিস্থানীদের হাত থেকে রক্ষা করতে জীবনের বেশীরভাগ সময় বঙ্গবন্ধুকে জেল খাটতে হয়েছে। আজ বঙ্গবন্ধু নেই কিন্তু তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে নিরলশ পরিশ্রম করে চলেছেন।
আলোচনা সভা শেষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘরের চাবি এবং দলিল হস্তান্তর করেন। আশ্রয়ন প্রকল্প-২’র আওতায় দ্বিতীয় পর্যায়ে চুয়াডাঙ্গা জেলায় ১৭৫ টি পরিবারের মাঝে ২ শতক জমির কাগজপত্র ও ঘর হস্তান্তর করা হয়। এর মধ্যে চুয়াডাঙ্গা এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫০ টি, আলমডাঙ্গা উপজেলায় ৪৫ টি, দামুড়হুদা উপজেলায় ৩০ টি এবং জীবননগর উপজেলায় ৫৬ টি পরিবার রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নানসহ জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


এই বিভাগের আরো সংবাদ