চুয়াডাঙ্গা পৌর এলাকা ও আলোকদিয়ায় চলমান লকডাউন বৃদ্বি

এ.এইচ কামরুল, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে লকডাউন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আয়োজিত করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ২০ জুন থেকে চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে লকডাউন শুরু হয়।

জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া আফরিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক ও জ্যেষ্ঠ সাংবাদিক শাহ আলম সনি বক্তব্য দেন।

সভায় গত এক সপ্তাহে লকডাউনের পর্যালোচনা করা হয়। এ সময় বেশিরভাগ বক্তা লকডাউন সফল হয়েছে বলে মন্তব্য করেন। তবে, ইজিবাইকের অবাধ চলাচল ও করোনার সংক্রমণ বৃদ্ধিতে সবাই উদ্‌বেগ প্রকাশ করেন। বর্তমান পরিস্থিতিতে দৈনিক ২০০ থেকে ৩০০ জনের নমুনা পরীক্ষার আহ্বান জানানো হয়।

সিভিল সার্জন জনবল স্বল্পতার সত্যতা স্বীকার করে বলেন, ‘বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে কর্মরত টেকনিক্যাল পারসনদের দক্ষ করে নমুনা পরীক্ষার চিন্তা-ভাবনা চলছে।

জেলা প্রশাসক লকডাউন সফল করতে সবার সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *