• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ঠাকুরগাঁওয়ে আনসার ভিডিপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ ও প্রশিক্ষণ

Muktir Lorai / ১৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ঠাকুরগাঁও জেলার তিন শতাধিক আনসার সদস্যদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ৩১ শে আগস্ট দুপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামিম এর নির্দেশনায় জেলা কমান্ড্যান্টের কার্যালয় চত্বরে অসচ্ছল আনসার ও ভিডিপি পবিারের মাঝে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।
এসময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রশিদুল ইসলাম, সদর উপজেলার প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।
পরে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ৭০ দিন মেয়াদী বেসিক কম্পিউটার প্রশিক্ষন ও ২১ দিন ব্যাপি অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষনের উদ্বোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ।
প্রশিক্ষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শতাধিক সদস্য এতে অংশ নেয়। মুলত দেশ ও নিজের আত্মরক্ষা, শত্রু পক্ষকে ঘায়েল করাসহ বিভিন্ন বিষয়ে অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন কর্মকর্তাগন। এছাড়াও কম্পিউটারে পারদর্শী হয়ে ডুকুমেন্টারে কাজে ভুমিকা পালনে কাজ করবে সদস্যরা। আর এ প্রশিক্ষন থেকে আনরাস সদস্যরা দেশকে এগিয়ে নিতে অগ্রনী ভুমিকা পালন করবে বলে জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উর্ধতন কর্মকর্তাগন।


এই বিভাগের আরো সংবাদ