• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
খুলশীতে দশম শ্রেনীর ছাত্রীকে অপহরণের সময় চারজন আটক : ভিকটিম উদ্ধার রাজশাহীতে বন্ধগেট – সিটি হাট পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন হাতিয়ায় ইউপি নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা শ্রীবরদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণীর এক শিক্ষার্থী অনেক আকাংখার কন্যা সন্তানকে কোলে নেয়া হলো না পিতা আতিক মুন্সীর কাজী আনাস, ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম বাঘাইছড়ি মৎস্যচাষী সমবায় সমিতির মতবিনিময় সভা অনুষ্টিত বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নব নির্বাচিত কমিটির শ্রদ্ধা দিঘলিয়ায় ইউপি নির্বাচনে আ.লীগর এক বিদ্রোহী পাঁচ প্রার্থীর জয়লাভ মুরাদনগরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে চাচীকে জখম করায় ভাতিজা গ্রেফতার
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ত্রিপুরায় বন্যহাতির তান্ডবে বেঘোরে প্রাণ গেলো এক শ্রমিকের

Muktir Lorai / ৭০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১

প্রসেনজিৎ দাস, আগরতলা: বন্যহাতির আক্রমণে আবারো মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনা ত্রিপুরার তেলিয়ামুড়া ভানগুনা জঙ্গলে। ব্যাপক চাঞ্চল্য সংশ্লিষ্ট এলাকায়।
সংবাদে প্রকাশ, তেলিয়ামুড়া ভূমিহীন কলোনির বাসিন্দা সুনীল কর্মকার সোমবার এলাকার বলদেব ভূমিজ কে সাথে নিয়ে লাকড়ি সংগ্রহ করতে ভান গুনা জঙ্গলে যায়। কিছুক্ষণ পরে জঙ্গলে তারা এক বন্য হাতিকে দেখতে পায়। সুনিল কর্মকারের সাথে থাকা অপর ব্যক্তি তথা বলদেব কোনোক্রমে সেখান থেকে পালিয়ে আসতে পারলেও সুনিল বাবু আর আসতে পারেনি। পরবর্তীতে খবর দেওয়া হয় বনদপ্তরের এ.ডি.এস টিমকে। অনেক খোঁজাখুঁজি করার পরেও সোমবার সুনীলের কোন খোঁজ পাওয়া যায়নি।
মঙ্গলবার সকালে বনদপ্তর এ.ডি.এস টিম এলাকাবাসী এবং হাতি তাড়ানোর কাজে নিযুক্ত এলাকার ভলান্টিয়াররা এই জঙ্গলে আবার খুঁজতে গেলে সুনীল কর্মকারের নিথর দেহ খুঁজে পান। সুনীল কর্মকারের সাথে থাকা অপর ব্যক্তি তথা বলদেব ভূমিজ জানান, সেই সময় সে জঙ্গলে একটি হাতি দেখে ছিল।সে নিজের জীবন বাঁচিয়ে কোনক্রমে পালিয়ে আসতে পারলেও সুনীল বাবু আর বেরোতে পারেনি।
ঘটনার খবর যায় তেলিয়ামুড়া থানায় এবং তেলিয়ামুড়া বণদপ্তরে। ঘটনার খবর পেয়ে তেলিয়ামুড়া থানার পুলিশ এবং বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসে।
পুলিশ এবং বণদপ্তরের কর্মীরা ঘটনাস্থল থেকে সুনীল কর্মকারের নিথর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে নিয়ে আসে।
এ প্রসঙ্গে বলতে গিয়ে তেলিয়ামুড়া বনদপ্তরের আধিকারিক টুটন দেবনাথ জানান, হাতির আক্রমণে সুমিত দেবনাথের মৃত্যু হলেও হতে পারে আবার এই মৃত্যুর পেছনে অন্য কোন রহস্য থাকতে পারে। সব কিছুই ময়না তদন্তের পর এবং পুলিশি তদন্তের পর স্পষ্ট হবে।
তবে এলাকাবাসী সূত্রে জানা যায়, সুনীল কর্মকার সবসময়ই মদমত্ত অবস্থায় থাকতো। সুনীল কর্মকার এই গ্রামে একাই বসবাস করত। সে জঙ্গল থেকে লাকড়ি সংগ্রহ করে বাজারে বিক্রি করে দিনাতিপাত করতো।
ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। বন্যহাতির তাণ্ডবে মারাত্মক সমস্যায় ওই এলাকার লোকজন। যদিও বনদপ্তর থেকে মাইকযোগে এলাকায় সর্তকতা করা হয়েছিল যে কেউ যেন এই জঙ্গলে না যায়, কারণ হাতির অবস্থান এ জঙ্গলে লক্ষ করা গেছে । হাতির আক্রমণে কয়েক মাসে বেশ কয়টি মৃত্যুর ঘটনা ঘটেছে। সকলের দাবি স্থায়ী সমাধান করুক বণ দপ্তর।


এই বিভাগের আরো সংবাদ