বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

দেশে আসা নিয়ে বিপাকে ব্রিটেন প্রবাসী বাংলাদেশিরা

Muktir Lorai / ১০৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

সাধারণত বছরের শীত মৌসুমে ব্রিটেন প্রবাসী বাংলাদেশিরা পরিবার নিয়ে ছুটি কাটাতে দেশে আসেন। নতুন কোভিডের কারণে বিভিন্ন এয়ারলাইন্স ফ্লাইট বন্ধ করা সত্ত্বেও বিমান বাংলাদেশ, ইত্তেহাদ এয়ারলাইন্সসহ কয়েকটি এয়ারলাইন্সে বাংলাদেশি যাত্রীদের ভিড় বেশি।

চীনের উহান প্রদেশে করোনার শুরু হলেও নতুন ধরনের করোনা শনাক্ত হওয়ায় পুরো বিশ্বের নজর এখন ব্রিটেনের দিকে। ইতোমধ্যে অর্ধশত দেশ ব্রিটেনের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছে।
লন্ডনসহ বৃটেনের বিভিন্ন শহরের কঠিন লকডাউনের পাশাপাশি লম্বা ছুটি থাকায় প্রবাসী বাংলাদেশিরা ছুটছেন দেশের দিকে। সংক্রমণের ঝুঁকি থাকা সত্ত্বেও তাদের দাবি বাধ্যতামূলক করোনার নেগেটিভ সনদ নিয়েই যাত্রা করছেন, তাই তাদের মাধ্যমে দেশে সংক্রমণের শঙ্কা নেই।
ব্রিটেনে শনাক্ত নতুন ধরনের করোনায় অপেক্ষাকৃত তরুণ ও শিশুরা সংক্রমিত হচ্ছে বেশি। এতে প্রবাসীদের মাঝে বাড়ছে আতঙ্ক।
আগামী রোববার (২৭ ডিসেম্বর) লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে আরও দুই শতাধিক যাত্রী বাংলাদেশে যাওয়ার জন্য টিকেট নিশ্চিত করেছেন বলে জানা গেছে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »