• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ধামইরহাটে ৭দিন ধরে এক পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে প্রতিপক্ষ

Muktir Lorai / ৭০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে অসহায় কৃষকের বাড়ীর খলিয়ান দখলে ব্যর্থ হয়ে ওই পরিবারকে ৭দিন ধরে অবরুদ্ধ করে রেখেছে এক প্রভাবশালী। গ্রামের লোকজন, শিক্ষার্থী, মসজিদের মুসল্লীরাও এক প্রকার অবরুদ্ধ পরিবেশে অস্থিরতা প্রকাশ করেছেন। সুবিচারের আশায় স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে সুরাহা না হওয়ায় মানবেতর বন্দি জীবন যাপন করছে এবং ভুক্তভোগী পরিবার বিষয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছে। ধামইরহাট থানার লিখিত অভিযোগ সূত্র জানা যায়, উপজেলার খেলনা ইউনিয়নের রসপুর গ্রামে মৃত মফিজ উদ্দিনের ছেলে ইকবাল হোসেন তার নিজ বাড়ীতে দীর্ঘ ৩ যুগ ধরে বসবাসকরছেন, ওই বাড়ীর খলিয়ান দিয়ে প্রতিবেশীরা যাতায়াত। সম্প্রতি প্রভাবশালী আহাদ আলীর ছেলে মোহাম্মদ আলী গং অসহায় ইকবাল হোসেনের খলিয়ান দখল করে যানবাহন চালানোর রাস্তা তৈরীর জন্য ভাঙ্গা ইটের খোয়া নিয়ে দখলের চেষ্টা করে, এতে ভুক্তভোগী ইকবাল হোসেন বাধা দেয়। এতে মোহাম্মদ আলী গং ক্ষিপ্ত হয়ে ইকবাল হোসেনের বাড়ীর চারিধারে বাঁশ-খুটির বেড়া দিয়ে ঘিরে তাকে অবরুদ্ধ করে রাখে। ভুক্তভোগীর ছেলে শাকিল হোসেন রাতের আধারে বাড়ীর পিছন দিয়ে ঘরে প্রবেশ করতে চাইলে দাঙ্গাবাদ রোমান, ওসমান ও নুর আলমসহ মোহাম্মদ আলীর লোকজন তাদের ধাওয়া করে। তবে অভিযোগ কৌশলে এড়িয়ে গিয়ে মোহাম্মদ আলী বলেন,‘আমার জমি আমি ঘিরে রেখেছি, আর তারা তো বাড়ির বাইরেই ঘোরাফেরা করছে, অবরুদ্ধ তো নেই। চারিধারে বেড়া দিয়ে ঘিরে রাখার প্রসঙ্গে তিনি কোন সদুত্তর দেননি।

স্থানীয় ইউপি সদস্য আমিনুর রহমান বলেন, যে রাস্তা নিয়ে উভয় পক্ষের মধ্যে দন্দ প্রকৃত পক্ষে সেটি রাস্তা নয় একটি গলি মাত্র, রেকর্ডীয় ২টি রাস্তা আছে, এটি উভয় পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ায় এই ঘটনা, তবে বাড়ী ঘিরে রাখা ঠিক হয়নি।

স্থানীয় প্রতিবেশী মেহেদী হাসান বলেন, কোন পরিবারের চতুর্দিকে ঘিরে রাখলে সে তো হতাশায় মারা যাবে। অপর প্রতিবেশী রহিম বক্স বাড়ী অবরুদ্ধ করার বিষয়ে প্রতিবাদ জানান।

ধামইরহাট থানার ডিউটি অফিসার হতে ৮ আগস্ট রাতে অভিযোগ হাতে পেয়েছেন জানিয়ে এ.এসআই শাজাহান বলেন, আমি আজকেই তদন্তে যাব এবং প্রকৃত ঘটনা উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরো সংবাদ