বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

পবায় ব্র্যাকের উদ্যোগে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

Muktir Lorai / ৯১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

পবা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পবায় ব্র্যাকের স্কিল ডেভেলপমেন্ট ডিজ্যাবিলিটি ইনক্লসিভ ভোকেশনাল ট্রেইনিং এন্ড ইয়ুথ এমপ্লয়মেন্ট প্রোগ্রামের উদ্যোগে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রয়োজনীয় সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।

পবা উপজেলা কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা উপস্থিত থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে এই সকল সহায়ক উপকরণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিআরডিবি কর্মকর্তা শামসুন্নাহার, ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক মেহেদী হাসান, ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম অর্গানাইজার মো. মারুফ হোসেন, লাইট ফর দ্যা এর ডিজ্যাবিলিটি ইনক্লুশন ফ্যাসিলিটেটর মমতাজ খাতুনসহ প্রতিবন্ধী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা বলেন, হতদরিদ্র পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের পাশে সহযোগিতা করার জন্য ব্র্যাকের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানান।

উল্লেখ্য ব্র্যাকের এই কর্মসূচির মূল উদ্দেশ্য হতদরিদ্র, সমাজে পিছিয়ে পড়া ও স্কুল ড্রপ আউট শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা। সেই লক্ষ্যে পবা উপজেলার বিভিন্ন ওয়ার্কশপে বিনা মূল্যে টেইলারিং এন্ড ড্রেস মেকিং, মোবাইল ফোন সার্ভিসিং, মোটরসাইকেল মেকানিক এন্ড সার্ভিসিং, বিউটিফিকেশন ও আইটি সাপোর্ট টেকনিশিয়ান ট্রেডে ৭২ জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। যার মধ্যে নারী ৪৪ জন এবং পুরুষ ২৮ জন শিক্ষার্থীর প্রশিক্ষণ চলমান রয়েছে যা ছয় মাসব্যাপী। প্রশিক্ষণে প্রতি মাসে শিক্ষার্থীদের যাতাযাত ভাতাও প্রদান করা হয়। প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রতিবন্ধী শিক্ষার্থীরা যেন তাদের ব্যক্তিগত এবং আনুষঙ্গিক কাজ গুলো স্বাভাবিকভাবে করতে পারে তারই অংশ হিসেবে চশমা, এ্যালবো ক্র্যাচ, হিয়ারং এইড প্রদান করা হলো।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »