• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ” বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি

Muktir Lorai / ২০ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ যদি করি স্বেচ্ছায় রক্তদান বেঁচে যেতে পারে অসহায় রোগীর প্রাণ”-এই প্রতিপাদ্য কে পুঁজি করে স্বেচ্ছায় রক্তদান, নিজের অজানা রক্তের গ্রুপ জানাতে প্রতি মানুষদের নিজেদের শরীরের তাজা রক্ত বিলিয়ে দিয়ে জীবন বাঁচিয়ে সবাইকে রক্তের বন্ধনে বেধে চলেছে প্রত্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ।

আজ প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ” এর উদ্যোগে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার রসুল পুর আদর্শ উচ্চ বিদ্যালয়
অনুষ্ঠিত হলো বিনামুল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি। শনিবার ( ৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচির মাধ্যমে শেষ হয়। সবাইকে মানবতার পথে আরেক ধাপ এগিয়ে নিতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন প্রত‍্যয় ব্লাড ডোনেশন আয়োজনকারী কতৃপক্ষ মানবসেবীগন। সরেজমিনে গিয়ে দেখা যায় একদল তরুণ ব্যাস্ত সময় পার করছেন ফ্রীতে সবার ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালনা করা নিয়ে।

রসুল পুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এমন জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়। প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ মূলত একটি স্বেচ্ছাসেবী সংগঠন যা অনলাইনে ফেইবুকের একটি গ্রুপের মাধ্যমে পরিচালনা করা হয়। এই সংগঠনটির সেচ্ছাসেবী রক্তযোদ্ধা অন্যান্য সদস্য এদের উদ্যোগে আর্থিক সহযোগিতায় এই ব্লাড গ্রুপিং পরিচালনা করা হয়। এছাড়াও এই সংগঠনের মাধ্যমে জেলার বিভিন্ন জনবহুল স্থান, স্কুল কলেজ মাদ্রাসা শিক্ষার্থীদের রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। শিক্ষার্থীদের রক্ত দানে আগ্রহী করা হয়।

এ সংগঠনে প্রায় ৩৫ জন তরুণ সবসময় সক্রিয় থাকেন রক্ত দেওয়ার জন্য। জেলার যেকোন স্থানে কোন জরুরী রুগীর রক্তের প্রয়োজন হলে ছুটে যান তারা। সিরাজগঞ্জের বিভিন্ন হাসপাতালে এই গ্রুপের সদস্যরা মাসে ৩০-৪০ থেকে ব্যাগ রক্ত জোগান দিয়ে থাকে। রক্তদানের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে মানব সেবায় নিয়োজিত থাকেন এ সংগঠনের সদস্যরা।

এদিকে প্রত‍্যয় ব্লাড ডোনেশনের পরিশ্রমী এডমিন তমা খাতুন জানান যে,আমাদের সকল সদস্যের আপ্রাণ চেষ্টা, সব সদস্যসহ সবার সার্বিক সহযোগিতা ও সার্বিক দিক নির্দেশনায় আমরা এমন একটি উদ্যোগ নেই। আমরা এখানে ২৫০ জনের ব্লাড গ্রুপিং সম্পন্ন করলাম ও রক্তদানে অনুপ্রাণিত করলাম। আমরা এর আগেও ব্লাড গ্রুপিং, করোনার কালীন গরীব দুঃখী দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন সহ সেবা মূলক কাজ করে আসছি। সেই সঙ্গে রক্তদানের মতো মহৎ কাজ সর্বদাই চলছে।

আপনাদের সার্বিক সহযোগিতা পেলে আমরা সামনে আরো এগিয়ে যাবো আশা করছি। প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ নির্দিধায় এবং নিঃসন্দেহে তাদের রক্তদান মূলক মহৎ কাজ করে যাচ্ছে যাবে ইনশাআল্লাহ।

তাদের মূল লক্ষ্য রক্তদান করার মাঝে মানুষকে উৎসাহ সহ ভালো কাজে অনুপ্রাণিত করে সমাজ ও দেশের জন্য কিছু করা।


এই বিভাগের আরো সংবাদ