শিরোনাম
বরগুনার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি গঠন পঞ্চগড়ে সারের জন্য দীর্ঘ লাইন, ফিরে যাচ্ছেন অনেকেই বাগেরহাটে সজীব ওয়াজেদ জয় পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালিত বোদায় ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত রূপসায় শ্রমীক নেতা আবুল হোসেনের স্বরণসভা ও দোয়া অনুষ্টিত বরগুনায় ছাত্রলীগের উপর পুলিশের বেধড়ক মারধর এর প্রতিবাদে আমতলীতে বিক্ষোভ বরগুনায় ছাত্রলীগকে পেটানো পুলিশ কর্মকর্তাকে ডিআইজি কার্যালয়ে সংযুক্ত টাঙ্গাইলে দাঁড়িয়ে থাকা ট্রাকে সিএনজির ধাক্কায় দুজন নিহত কুমিল্লায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭ রাইস মিলকে জরিমানা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ফুলতলীর ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের সিদ্ধান্ত

Muktir Lorai / ১৭৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

মাসুদ আহমদ শিকদার :আগামী ১৫ জানুয়ারি সিলেটের জকিগঞ্জ ফুলতলীতে অনুষ্ঠিতব্য রঈসুল কুররা ওয়াল মুফাসসিরীন, শামসুল উলামা, মুরশিদে বরহক হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সম্প্রতি ফুলতলী ছাহেববাড়ীতে ছাহেবজাদাগণের এক পরামর্শ সভায় মাহফিল স্থগিতের এ সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি ও হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য ছাহেবজাদা হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এক বিবৃতিতে ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। বিবৃতিতে তিনি জানান, বিগত একযুগ ধরে প্রতিবছর ১৫ জানুয়ারি ফুলতলী ছাহেব বাড়ী সংলগ্ন বালাই হাওরে ছাহেব কিবলাহ (র.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে। এবছর কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায়, স্বাস্থ্যবিধির সীমাবদ্ধ নীতিমালার কারণে ও অত্যধিক জনসমাগমে স্বাস্থ্য ঝুকি বেড়ে যাওয়া ইত্যাদি এবং বর্তমান পরিস্থিতি বিবেচনায় ছাহেবজাদাগণের পরামর্শক্রমে এ মাহফিল স্থগিত করা হয়েছে। তবে ঈসালে সাওয়াব উপলক্ষ্যে ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে প্রতিবছর জানুয়ারি মাসব্যাপী যেভাবে প্রায় পাচঁ হাজার খতমে কুরআন ও অন্যান্য খতমের যে কর্মসূচি চলে আসছে এবছরও সে কর্মসূচিগুলো অব্যাহত থাকবে। বিবৃতিতে তিনি বলেন, ঈসালে সাওয়াব উপলক্ষ্যে ফুলতলী ছাহেববাড়ীতে এবছরও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী ও শীতবস্র বিতরণ করা হবে এবং সপ্তাহব্যাপী বার্ষিক খানেকা মাহফিল, বিষয়ভিত্তিক আলোচনা ও অন্যান্য কর্মসূচি পালন করা হবে। বিবৃতিতে তিনি আরো বলেন, ১৫ জানুয়ারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে এবং অঞ্চলভিত্তিক স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে ঈসালে সাওয়াব মাহফিলের আয়োজন করা যাবে।
এদিকে, ১৫ জানুয়ারি ঈসালে সাওয়াবকে কেন্দ্র করে ফুলতলী ছাহেববাড়ীতে লোক সমাগম না ঘটাতে সবার প্রতি তিনি আহবান জানান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »