ফেসবুকে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযো ভাইবোন কারাগারে

ডেস্ক রিপোর্ট: ফেসবুকে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে চক্রের দুই সদস্যকে আটক করেছে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা পুলিশ। আটককৃতরা হলেন, নড়াইল জেলার লোহাগড়া থানার করফা আতশড়া গ্রামের কামাল গাজীর মেয়ে অন্তরা খানম (২২) ও তার ভাই কারিমুল গাজী (২৬)। রোববার (২৭ জুন) রাতে রাজধানীর পল্লবী ইস্টার্ন হাউজিং এলাকা থেকে আটকের পর সোমবার (২৮ জুন) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপপুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ বলেন, ফেসবুকে ‘ডিজাইন ফ্যাশন’ নামে একটি পেজ খুলে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন অন্তরা খানম। এ কাজে তাকে সহযোগিতা করতেন তার ভাই কারিমুল গাজী। চক্রটি ফেসবুক পেজে বিভিন্ন সময়ে ‘ধামাকা অফার’, ‘হট অফার’, ‘সীমিত সময়ের জন্য পাচ্ছেন ৫০% ডিসকাউন্ট’, ‘যে কোনো ২টি শাড়ি কিনলেই পাচ্ছেন ১০% ছাড়ে ইন্ডিয়ান মসলিন সিল্ক শাড়ি’, সহ আকর্ষণীয় পোশাক বিক্রয়ের লোভনীয় অফার দিত।
তাদের দেওয়া পোস্টে পণ্য আছে জানিয়ে যোগাযোগ করেন অনেক ক্রেতা। পণ্য নিতে হলে ডেলিভারি চার্জ ১৫০ টাকা আগে বিকাশ করতে হবে বলে পোস্টে উল্লেখ করে চক্রটি। পণ্যের মূল্য বাবদ অগ্রিম ৫০ শতাংশ টাকাও পরিশোধ করেন ক্রেতারা। কিন্তু শেষ পর্যন্ত জোটে না কোনো পণ্য। অনেক ক্ষেত্রে কাউকে পণ্য দিলেও দেওয়া হয় কমদামি শাড়ি বা জামা।
ইলতুৎ মিশ আরও বলেন, অনলাইনে পণ্য কিনতে গিয়ে শুধু গ্রাহক নন, প্রতারণার শিকার হচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরাও। পণ্যের ডেলিভারি চার্জ কিংবা অগ্রিম টাকা পরিশোধ করার পর পণ্য সরবরাহ না করার মতো ঘটনা ঘটছে অহরহ। অনেক সময় গছিয়ে দেয়া হচ্ছে নকল পণ্য। ফেসবুকে বিভিন্ন পেজ বা গ্রুপ থেকে পণ্য কেনার ক্ষেত্রে গ্রাহককে আরও সর্তক হওয়ার পরামর্শ দেন পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *