শিরোনাম
বরগুনার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি গঠন পঞ্চগড়ে সারের জন্য দীর্ঘ লাইন, ফিরে যাচ্ছেন অনেকেই বাগেরহাটে সজীব ওয়াজেদ জয় পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালিত বোদায় ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত রূপসায় শ্রমীক নেতা আবুল হোসেনের স্বরণসভা ও দোয়া অনুষ্টিত বরগুনায় ছাত্রলীগের উপর পুলিশের বেধড়ক মারধর এর প্রতিবাদে আমতলীতে বিক্ষোভ বরগুনায় ছাত্রলীগকে পেটানো পুলিশ কর্মকর্তাকে ডিআইজি কার্যালয়ে সংযুক্ত টাঙ্গাইলে দাঁড়িয়ে থাকা ট্রাকে সিএনজির ধাক্কায় দুজন নিহত কুমিল্লায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৭ রাইস মিলকে জরিমানা
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

Muktir Lorai / ১১১ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু পরিষদ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহের যৌথ উদ্যোগে
২২ ডিসেম্বর ২০২০ রোজ মঙ্গলবার সকালে মতিঝিল
বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয় এর সামনে শাপলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও নির্মাণে বাধা দেওয়ার প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধের কিংবদন্তি ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য মাহবুব উদ্দিন আহমেদ (বীরবিক্রম), বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য ডা. শেখ আব্দুল্লাহ্ আল মামুন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য ড. লিয়াকত হোসেন মোড়ল, বঙ্গবন্ধু পরিষদ পরিচালনা পর্ষদ সদস্য ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সালাম, বঙ্গবন্ধু পরিষদ পরিচালনা পর্যদ সদস্য খন্দকার নজরুল ইসলাম, জালাল উদ্দিন আহম্মেদ তুহিন, এস.এম লুৎফর রহমান, প্রকৌশলী মাইনুর রহমান, আবুল হোসেন, ড. জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ও বঙ্গবন্ধু পরিষদ নেতা মো: নাছির উদ্দিন সহ দেশের বিশিষ্ট বুদ্ধিজীবীগণ, বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমুহের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

উক্ত কর্মসূচির উদ্বোধন করেন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির অন্যতম সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। তিনি তার সূচনা বক্তব্যে বলেন বঙ্গবন্ধু বাঙালি জাতির স্রষ্টা। জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন। বঙ্গবন্ধু আজীবন দুঃখী মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছেন। বঙ্গবন্ধু আজীবন আমাদের হৃদয়ে চিরভাস্কর হয়ে থাকবেন।তিনি মৌলবাদীদের সাবধান করে দিয়ে বলেন-বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভাঙচুড় করে ও নির্মানে বাধা দেয় তাদের সবাইকেই আইনের আওতায় এনে কঠিনতম শাস্তির দেওয়া হবে। বাংলাদেশে জঙ্গি, মৌলবাদী, সন্ত্রাসী, অপতৎপরতাকারীদের কোন স্থান নাই।

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস সালাম পিপি বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির পিতা ও আমাদের মহান নেতা। তার ২৪ বছরের আন্দোলনের ফসল আজকের এই বাংলাদেশ। তিনি সোনার বাংলা গড়তে চেয়েছিলেন, কিন্তু স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে তার সেই স্বপ্ন পূরণ হয়নি। আশার বিষয়-তারই সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তলাবিহীন ঝুড়ির দেশ থেকে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। ড. অরুণ কুমার গোস্বামী বলেন-বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের মহান নেতা ছিলেন।তিনি সব সময় বাঙ্গালীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছেন। তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুড়ের তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং এই ধরনের কাজে যারা লিপ্ত সেই উগ্র ধর্মান্ধ-মৌলবাদী শক্তির আস্ফালন চিরতরে নির্মূলের জন্য স্বাধীনতার সপক্ষের সকল শক্তির একতাবদ্ধ হওয়ার আহাব্বান জানান।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »