শিরোনাম
খুলনায় দুই খালাতো বোনকে গন-ধর্ষণের অভিযোগে আটক-৩ পাথরঘাটা অস্বাভাবিক আকৃতি নিয়ে শিশুর জন্ম শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: অগ্রযাত্রায় বাংলাদেশ দাউদকান্দিতে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গুরুত্বর আহত বিএনপির পায়ের নিচে মাটি নেই… কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক লাকসামে রোবটিক্স ও প্রোগ্রামিং রিফ্রেসার্স প্রশিক্ষণ কর্মশালা বালিয়াডাঙ্গীর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দুদকে তলব কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রিফাত ও বর্তমান মেয়র সাক্কুসহ ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ নারীদের রাজনৈতিক নাগরিক সচেতনতা কার্যক্রম সভা অনুষ্ঠিত ভোলায় হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রথম সাংগঠনিক সফর চট্টগ্রাম থেকে শুরু

Muktir Lorai / ১৬৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

ফয়সাল মবিন পলাশঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল আয়োজিত ২৩শে ফেব্রুয়ারি ঢাকা শাহাবাগ চত্বরে ৩০% কোটা সহ ৭ দফা দাবী আদায়ের লক্ষ্যে আন্দোলন কে সফল করতে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা প্রথম সাংগঠনিক সফর শুরু করলেন চট্টগ্রাম থেকে।

গত শুক্রবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চট্টগ্রাম বিভাগ আয়োজিত সম্মেলন বিকাল ৩ টায় চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর কেন্দ্রীয় নেতারা সহ চট্টগ্রাম বিভাগের সকল মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে এক বিশাল সম্মেলনের আয়োজন করেন চট্টগ্রাম বিভাগের সভাপতি কফিল উদ্দিন ও সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন সহ বিভাগীয় সকল নেতৃবৃন্দরা।

সম্মেলনে উপস্থিত ছিলো বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান মিয়া, মহা সচিব শফিকুল ইসলাম বাবু ও কেন্দ্রীয় সকল নেতা সহ চট্টগ্রাম বিভাগের সকল জেলা উপজেলার আহবায়ক, সদস্য সচিব সহ সকল নেতা কর্মিরা।

চট্টগ্রাম বিভাগ আয়োজিত সম্মেলনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান মিয়া ও মহাসচিব সফিকুল ইসলাম বাবু সহ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর নেতারা সহ চট্টগ্রামে বিভাগের সভাপতি কফিল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন, চট্টগ্রাম মহানগরের আহবায়ক মনজুরুল ইসলাম সহ বিভাগীয় নেতা, জেলা উপজেলার নেতারা বক্তৃতা দেন।

বক্তারা বলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ৭ দফা দাবীর মধ্যে অন্যতম হলো সরকারি সহ সব পদে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল ও মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি সহ মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন পাস করতে হবে।

মুজিব কোটের পবিত্রতা রক্ষায় সিনেমা, সিরিয়াল ও নাটকে মন্দ চরিত্রে মুজিব কোট পরে অভিনয় করা নিষিদ্ধ করে আইন পাস করতে হবে। হাসপাতাল, সরকারি অফিস, বিমানবন্দরসহ সব ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা দিতে হবে।

৩০% কোটা সহ ৭ দফা দাবীতে ২৩ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকায় শাহাবাগে অবরোধ ও লাগাতার অবস্থান কর্মসুচিতে সকল মুক্তিযোদ্ধা সহ মুক্তিযোদ্ধা পরিবারের সকল সদস্যদের শাহবাগ চত্বরে আন্দোলনে যোগদান করার আহবান জানান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সোলায়মান মিয়া ও মহাসচিব সফিকুর রহমান বাবু সহ উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।
সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সহ মহানগর, জেলা, উপজেলা আহবায়ক ও সদস্য সচিবদের সম্মাননা ক্রেস্ট প্রধান করেন।

কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা মহাসচিব শফিকুল ইসলাম বাবু র ৫৫ তম জন্ম দিন উপলক্ষে কেক কেটে সম্মেলন সমাপ্তি করা হয়।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »