বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

বাগেরহাটে ৪৩’তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

Muktir Lorai / ৮৯ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২

অতনু চৌধুরী (রাজু), বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বাগেরহাটের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সহায়তায় জেলা সদরের স্বাধীনতা উদ্যানে শুরু হলো ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর শুভ উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক ও জেলা মাজিস্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমান।

প্রধান অতিথি সকলকে মুজিবর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিজ্ঞানমনস্ক জাতি গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী যে স্বপ্নসোপান দিয়েছেন তার সঠিক বাস্তবায়নের লক্ষ্যে বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষের মূলমন্ত্র তরুণ সমাজকে উপলব্ধি করানোর দায়িত্ব আমাদের সকলের। বিজ্ঞান শিক্ষার জন্য নবীন এবং শৌখিন বিজ্ঞানীদের উৎসাহ ও পৃষ্ঠপোষকতা প্রয়োজন উল্লেখ করে প্রধান অতিথি বিজ্ঞান ও প্রযুক্তিকে জনপ্রিয় করে তুলতে বিভিন্ন প্রদর্শনী, বিজ্ঞান মেলা ও সেমিনারের আয়োজনের গুরুত্ব তুলে ধরেন। এছাড়াও তিনি বিজ্ঞান ক্লাবগুলোকে বিভিন্ন প্রণোদনা প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করেন।

বিজ্ঞানকে ভালো কাজে ব্যবহার করে জনকল্যাণমুখী করার প্রচেষ্টা রাখার বিষয়ে সকলে আহবান জানান। বাগেরহাটের অত্র অঞ্চলের কৃষি, সুপেয় পানিসহ দক্ষিণাঞ্চলের সমস্যাগুলোকে সমাধানের জন্য বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষ সাধনের জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »